বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জে মাদকের অপব্যবহার ও মাদক পাচারবিরোধী দিবস পালিত

সিরাজগঞ্জে মাদকের অপব্যবহার ও মাদক পাচারবিরোধী দিবস পালিত

‘মাদক সেবন রোধ করি, সুস্থ্য সুন্দর জীবন গড়ি’ এই স্লোগানকে সামনে রেখে সিরাজগঞ্জে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস পালিত হয়েছে। দিবস উপলক্ষে সিরাজগঞ্জ জেলা প্রশাসন ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের উদ্যোগে র‌্যালি, আলোচনাসভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান আয়োজিত হয়েছে।

রোববার (২৬ জুন) সকাল ৯ টায় সিরাজগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের কালেক্টরেট চত্বরে মাদকদ্রব্য পাচারবিরোধী আন্তর্জাতিক দিবসের এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ে কালেক্টরেট চত্বরে এসে শেষ হয়। বর্ণাঢ্য শোভাযাত্রার শুভ উদ্বোধন ঘোষণা করেন জেলা প্রশাসক ড.  ফারুক আহাম্মদ।

পরে সকাল ১১ টায় জেলা প্রশাসকের কার্যালয়ে শহিদ এ. কে শামসুদ্দিন সম্মেলন কক্ষে আলোচনাসভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। আলোচনাসভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট লুৎফর নাহারের সভাপতিত্বে এবং সঞ্চালনায় ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সিরাজগঞ্জের সহকারী পরিচালক আব্দুল্লাহ জাহিদ।

প্রধান অতিথি সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের উপস্থিত থেকে স্কুল পর্যায়ে প্রতিযোগিতায় অংশগ্রহণকারী  বিজয়ী ছাত্র-ছাত্রীদের হাতে পুরস্কার তুলে দেন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক, ড. ফারুক আহম্মদ বলেন, মাদকের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হতে হবে। সমাজে  প্রতিটি মানুষ যেন সৎ নির্ভীক ও আদর্শবান হয়। সমাজে যে সকল অন্যায় কাজ হয় সেগুলোকে প্রতিহত করার  লক্ষ্যে  আমাদের কাজ করে যেতে হবে। মাদকদ্রব্য পাচারবিরোধী আন্তর্জাতিক দিবসে  সবাইকে মাদকের কুফল ও ভয়াবহতা বিষয়ে আমাদের সন্তানদের সর্তক করতে হবে। সফল ও সুন্দর মানুষের প্রত্যয়ে নিজেদের  জীবন গড়ে তুলতে হবে। এবং শারীরিক ও মানসিক সুস্থ্যতা ধরে রাখতে কৌতূহল বশত কোন মাদকদ্রব্যের সংস্পর্শে যাওয়া যাবে না। মাদকের ধ্বংসাত্মক মায়াজালে নিজেরা না জড়িয়ে অন্যকে মাদকবিরোধী কাজে উৎসাহী করতে হবে। মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে এবং সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলার স্বপ্নকে বাস্তবায়ন করতে হবে।

এ সময়ে আরও উপস্থিত ছিলেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সুরক্ষা সেবা বিভাগ, স্বরাষ্ট মন্ত্রণালয়ের মেহেদী হাসান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সিরাজগঞ্জ জেলা কার্যালয়ের ইন্সপেক্টর মো. কামরুজ্জামান, মো. রফিকুল ইসলাম, জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার বৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়াও বর্ণাঢ্য র‌্যালিতে আরো বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের রোভার স্কাউট গ্রুপের সদস্যবৃন্দ অংশগ্রহণ করেন।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর