• শনিবার   ২৮ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৯

  • || ২৭ শাওয়াল ১৪৪৩

সিরাজগঞ্জে ২৫ হাজার লিটার সয়াবিন তেল জব্দ

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ১৪ মে ২০২২  

শনিবার (১৪ মে) সকালে সিরাজগঞ্জের উল্লাপাড়ায় পৌর শহরের ঘোষগাঁতী মহল্লায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. উজ্জল হোসেনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। 

এসময় বিপুল পরিমাণ বোতলজাত সয়াবিন তেল মজুত করে বেশি দামে বিক্রির দায়ে দুইটি গুদামে অভিযান চালিয়ে ২২ হাজার লিটার সয়াবিন তেল জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। অবৈধভাবে তেল মজুত রাখার দায়ে দত্ত অ্যান্ড বাদ্রার্স ও মের্সাস অর্ণব স্টোরকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

পরে জব্দকৃত সয়াবিন তেল পূর্বনির্ধারিত মূল্যে উপস্থিত ভোক্তাদের কাছে বিক্রি করা হয়। একই দিনে দুপুরে জেলার শাহজাদপুর উপজেলার দাড়িয়াপুর বাজার ও দিলরুবা বাসস্ট্যান্ডে এলাকায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের জেলা কার্যালয় অভিযান পরিচালনা করে।

এসময় সিরাজগঞ্জের শাহজাদপুরে সয়াবিন তেল মজুত রেখে বেশি দাম নেওয়ার দায়ে ৩টি ব্যবসায় প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের জেলা কার্যালয়। এছাড়া নোংরা পরিবেশে খাবার পরিবেশনের দায়ে প্রিয়াংকা হোটেলকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানকালে সিরাজগঞ্জের ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক মাহমুদ হাসান রনি জানান, অতিরিক্ত মুনাফার লোভে সয়াবিন তেল মজুত রাখা হয়েছে, এমন অভিযোগে দুপুরে জেলার শাহজাদপুর উপজেলার দাড়িয়াপুর সরকার অ্যান্ড ব্রাদার্স, মাসুদ স্টোর ও ভাই ভাই স্টোরে অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। অভিযানে মজুত করা অবস্থায় প্রায় ৩ হাজার লিটার বোতলজাত ও খোলা সয়াবিন তেল পাওয়া যায়।

এসময় ৩টি প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা করা হয় বলে তিনি জানান।

তিনি আরও বলেন, জব্দকৃত বোতলজাত সয়াবিন তেল খোলা বাজারে বিক্রি করা হয়। পরে দিলরুবা বাসস্ট্যান্ডে প্রিয়াংকা হোটেলকে নোংরা পরিবেশ খাবার পরিবেশনের দায়ে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ