শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জে বঙ্গবন্ধুর নামে গণহত্যা অনুসন্ধান কমিটির বৃক্ষরোপণ

সিরাজগঞ্জে বঙ্গবন্ধুর নামে গণহত্যা অনুসন্ধান কমিটির বৃক্ষরোপণ

সিরাজগঞ্জ সদরের একটি মাদ্রাসা মাঠে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে বটগাছের চারা রোপন করেছে গণহত্যা অনুসন্ধান কমিটি। শিয়ালকোল ইউনিয়নের শিলন্দায় শুক্রবার বিকালে বীর মু্ক্তিযোদ্ধা হাবিবুর রহমান হাফিজিয়া মাদ্রাসা মাঠে চারাটি রোপণ করা হয়।

এ সময় সহোদর বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান শেখ ও সোহরাব আলী শেখের নামেও দুটি কৃষ্ণচূড়ার চারা রোপন করা হয়। অনুসন্ধান কমিটি গত ৩ বছর সিরাজগঞ্জের বিভিন্ন স্থানে মুক্তিযুদ্ধকালীন সময়ে পাকবাহিনীর গণহত্যার স্থান চিহ্নিতকরণ, গণহত্যা দিবস পালন, গ্রামে গ্রামে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের নামে বৃক্ষরোপণ ও শহীদ পরিবারের তালিকা প্রণয়নে কাজ করছে।

কমিটির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা ও লেখক সাইফুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু বাঙালির বটবৃক্ষ। তার স্মৃতিরক্ষায় অনুসন্ধান কমিটির পক্ষ থেকে বিভিন্ন গ্রামে বটবৃক্ষ রোপনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শুক্রবার এ কার্যক্রম শুরু করা হয়েছে বলে জানান সাইফুল ইসলাম। পরে কমিটির নেতারা শিয়ালকোল ইউনিয়ন মু্ক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে স্থানীয়দের উপস্থিতিতে মতবিনিময় সভা করেন। সভায় আগামী ১৮ মে শিয়ালকোল গণহত্যা দিবস পালনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান কমিটির আহ্বায়ক।

বৃক্ষরোপণ কর্মসূচিতে বীর মু্ক্তিযোদ্ধা ফজলুর রহমান খান, বীর মু্ক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন বানু, বীর মু্ক্তিযোদ্ধা জেল হোসেন,  বীর মু্ক্তিযোদ্ধা আব্দুল বারেক, বীর মু্ক্তিযোদ্ধা হাফিজুর রহমান, অধ্যক্ষ লুৎফর রহমান ও সাবেক ইউপি সদস্য শহিদুল আলম উপস্থিত ছিলেন।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই