• বুধবার   ২৯ জুন ২০২২ ||

  • আষাঢ় ১৫ ১৪২৯

  • || ২৯ জ্বিলকদ ১৪৪৩

কাজিপুরে শালিসি বৈঠকে আহতদের চিকিৎসা চলছে এমপি জয়ের নির্দেশে

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ৯ মে ২০২২  

সিরাজগঞ্জের কাজিপুরে বরইতলী গ্রামের সম্প্রাতিক সময়ে পূর্ব শত্রুতার জের ধরে যে মারামারির ঘটনা ঘটেছে এটা বিছিন্ন একটি ঘটনা। ব্যক্তিগত শত্রুতার জেরে একটি পক্ষ আরেকটি পক্ষকে আঘাত করেছে।এটা কোন সাম্প্রদায়িক হামলা বা হাঙ্গামা নয় মর্মে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করেছেন কাজিপুর উপজেলা পুজা উদযাপন কমিটি সভাপতি উজ্জ্বল কুমার ভৌমিক। ৮ ই মে সকাল ১১ টায় উপজেলার সোনামুখি বাজারে তার নিজ কার্যালয়ে সাংবাদিক সম্মেলনে তিনি বলেন , ‘গত ৬ মে বিকেলে কাজিপুরের বরইতলী গ্রামে হাওলদার সম্প্রদায়কে মারপিটের ঘটনাটি দুঃখজনক। আমরা ঘটনা স্থলে গিয়েছি, আহতদের চিকিৎসার ব্যবস্থা নেওয়া হয়েছে, মারামারির পরেই থানায় মামলা হয়েছে।

পুলিশ তদন্ত করছে। এই মারামারি মূলত পূর্ব শত্রুতা জের ধরে এবং স্থানীয় দ্বন্দ্বের জের ধরে সংগঠিত হয়েছে। সাম্প্রদায়িক কোন দাঙ্গা হাঙ্গামার ঘটনা এটি নয়। হাওলদাররা একজনকে এর আগে মেরেছে। তার কারণে পরদিন হাওলদারদের কতিপয় দৃস্কৃতিকারী মারধোর করেছে। কিন্তু আমরা লক্ষ্য করছি একটি মহল এই ঘটনাটিকে সাম্প্রদায়িক দাঙ্গা, ভাংচুর, লুটপাট বলে প্রচার করছে, যা অত্যন্ত দুঃখজনক।কাজিপুরে অতীতেও এ ধরণের ঘটনা ঘটেনি।

কাজিপুরে হিন্দু মুসলমান সহঅবস্থান সৌহার্দ্যপূর্ণ। এখানে সাম্প্রদায়িক সম্প্রীতি যথেষ্ট বজায় আছে। কিছু কুচক্রী মহল ঘটনা ভিন্ন দিকে নিতে পায়তারা করছে। সিরাজগঞ্জ-১ আসনের সাংসদ তানভীর শাকিল জয়ের নির্দেশে আহতদের চিকিৎসা চলছে এবং আসামি গ্রেফতার করছে কাজিপুর থানা পুলিশ। উদ্ভুত পরিস্থিতিতে দুঃখ প্রকাশ করে তিনি বলেন,

এখনও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের কোন ঘটনা ঘটেনি।আমরা আমাদের নেতা এমপি প্রকৌশলী তানভীর শাকিল জয় মহোদয়ের নেতৃত্বে হিন্দু মুসলিম মিলেমিশে ঈদ এবং পূজা উদযাপন করি। তাই মহল বিশেষের অপপ্রচারে বিভ্রান্ত না হবার জন্যে সবার প্রতি আহবান জানাচ্ছি। আর এই ঘটনায় দোষীদের দ্রুত আইনের আওতায় আনার জোর দাবী জানাচ্ছি।’

এসময় উপস্থিত ছিলেন কাজিপুর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আলী আসলাম, কাজিপুর উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রনেতা আব্দুল মুকিত তালুকদার ও সাবেক ছাত্র নেতা বেলাল হোসেন।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ