বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

২ বছর পরে বর্ষবরণে মেতেছে সিরাজগঞ্জবাসী

২ বছর পরে বর্ষবরণে মেতেছে সিরাজগঞ্জবাসী

মহামারি করোনাভাইরাসের সংক্রমণের কারণে দুই বছর বন্ধ থাকার পর নানা আয়োজনে আবারও বর্ষবরণের উচ্ছ্বাসে মেতেছে সিরাজগঞ্জবাসী। বৃহস্পতিবার (১৪ এপ্রিল) সকাল ১০টায় জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসন কার্যালয়ের সামনে থেকে সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের কর্মীরা ‘এসো হে বৈশাখ, এসো এসো’ গানে গানে বিশাল বর্ণাঢ্য র‌্যালি বের করে। শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে র‌্যালিটি।

সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সংসদ্য সদস্য অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না বলেন, আমরা বাঙালি হিসেবে বরাবরই একে অপরের কাছে আসতে ভালোবাসি। বাঙালির প্রাণের উৎসব হচ্ছে এই পহেলা বৈশাখ। ধর্মীয় ক্ষেত্রে উৎসব পালনে একটি ভেদাভেদ থাকে। কিন্তু এই উৎসব পালনে কোনো ভেদাভেদ নেই। এই উৎসব হয়ে ওঠে সব বাঙালির।

তিনি আরও বলেন, পহেলা বৈশাখের সঙ্গে অন্য কিছুরই তুলনা হয় না। এটি অনেক ক্ষেত্রেই আমাদের ঐতিহ্য, আমাদের সংস্কৃতি, আমাদের ভিন্ন পরিচয় এসব কিছুই ধারণ করে। জেলার সব শ্রেণিপেশার মানুষেরা বরাবরই এক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করেছে এবং এখনো করছে।

জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ বলেন, গত দুই বছর বন্ধ ছিল নববর্ষ বরণের উৎসব। এবার এই উৎসব আবার ফিরে এসেছে। তবে এবারও রমজানের কারণে কিছুটা সংক্ষিপ্ত পরিসরে উৎসব চলছে।

জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট কে এম হোসেন আলী হাসান, পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, স্থানীয় সরকারের উপপরিচালক মোহাম্মদ তোফাজ্জল হোসেন, সিভিল সার্জন রামপদ রায়, অতিরিক্ত পুলিশ সুপার ফারহানা ইয়াসমিন, সদর উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন, সদর থানার ওসি মো. নজরুল ইসলামসহ অন্যরা এসময় উপস্থিত ছিলেন।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর