শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জে ২২০ টাকায় চাকরি পেলেন ৮৬ তরুণ-তরুণী

সিরাজগঞ্জে ২২০ টাকায় চাকরি পেলেন ৮৬ তরুণ-তরুণী

সিরাজগঞ্জে মাত্র ২২০ টাকায় পুলিশ কনস্টেবল পদে চাকরি মিললো ৮৬ জনের। নিজেদের মেধা, মনোবল আর একাগ্রতায় বাংলাদেশ পুলিশের এই চ্যালেঞ্জিং পেশায় যুক্ত হলেন তারা।

মঙ্গলবার (১২ এপ্রিল) রাতে সিরাজগঞ্জ পুলিশ লাইনসে একে একে নতুন নিয়োগপ্রাপ্তদের নাম ঘোষণা করেন পুলিশ সুপার হাসিবুল আলম। পরে নতুন নিয়োগপ্রাপ্তদের হাতে ফুল দিয়ে বরণ করে নেয় পুলিশ পরিবার। দীর্ঘ প্রতীক্ষার পর স্বপ্নের চাকরি পেয়ে অনেকেই আবেগে আপ্লুত হয়ে পড়েন।দ্বিতীয় ধাপে সিরাজগঞ্জ জেলায় পুলিশ কনস্টেবল পদে অংশ নেন ৫৯০ জন। এদের মধ্যে শারীরিক পরীক্ষায় উত্তীর্ণ হন ১৮৯ জন। পরে লিখিত ও মৌখিক পরীক্ষায় চূড়ান্তভাবে উত্তীর্ণ হন ৮৬ জন। স্বচ্ছাতার ভিত্তিতে শুধু ফরমের জন্য নির্ধারিত ২২০ টাকা দিয়েই নিয়োগ পেলেন তারা।নতুন নিয়োগপ্রাপ্ত শাহজাদপুর উপজেলার বিউটি খাতুন ও নাইম, উল্লাপাড়ার মাহমুদা খাতুন, তাড়াশের শিমুল কুমার ও  কাজিপুরের সেলিম রেজা জানান, স্বচ্ছতার ভিত্তিতে কোনোপ্রকার ঝক্কি-ঝামেলা ছাড়াই পুলিশ কনস্টেবল পদে নিয়োগ পেয়েছেন তারা। এতে নিজেদের স্বপ্নপূরণ হয়েছে। দেশ ও জাতির কল্যাণে কাজ করার কথা জানান নতুন নিয়োগপ্রাপ্ত এই পুলিশ সদস্যরা।জেলা পুলিশ সুপার হাসিবুল আলম জানান, মোট ৩টি  ধাপে মেধা ও যোগ্যতা অনুযায়ী এবং শারীরিক সক্ষমতার ভিত্তিতে চূড়ান্তভাবে উত্তীর্ণদেরই নির্বাচিত করা হয়েছে। নতুন নিয়োগপ্রাপ্ত এই ৮৬ জনকে মেডিকেল পরীক্ষার পর ট্রেনিংয়ে পাঠানো হবে।

সিরাজগঞ্জে ২য় ধাপে মুক্তিযোদ্ধা কোটায় ১২ জন, ক্ষুদ্র-নৃগোষ্ঠী কোটায় ৫ জন, পুলিশ পোষ্য কোটায় ৭ জন ও সাধারণ কোটায় ৬২ জন নতুন পুলিশ কনস্টেবল পদে নিয়োগ পেলেন।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর