• মঙ্গলবার   ২৮ জুন ২০২২ ||

  • আষাঢ় ১৪ ১৪২৯

  • || ২৮ জ্বিলকদ ১৪৪৩

চৌহালীতে দ্বিতীয়বারের মতো টিসিবি`র পণ্য বিক্রি শুরু

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ৯ এপ্রিল ২০২২  

সারাদেশে দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখতে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) উদ্যোগে চৌহালীতে স্বল্পমূল্যে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রমের দ্বিতীয়বারের উদ্বোধন করা হয়েছে। 

শনিবার (৯ এপ্রিল) সকালে উপজেলার চৌহালী সরকারি কলেজ মাঠে  টিসিবি পণ্য বিক্রয় দ্বিতীয়বার কার্যক্রমের উদ্বোধন করেন খাষকাউলিয়া সদর ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আ'লীগের সভাপতি আবু ছাইদ বিদ্যুত ও ট্যাগ অফিসার উপজেলা আনসার  ও ভিডিপির ভারপ্রাপ্ত অফিসার জাইদুর রহমান জাহিদ।

থানার এসআই রতন কুমার, মানিক মিয়া, স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম  সম্পাদক  রাজিব সরকার ও এ এসআই  সাইদুর রহমান প্রমুখ ৷ 

টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রমের উদ্বোধন করতে গিয়ে ইউপি চেয়ারম্যান আবু ছাইদ বিদ্যুত ও ট্যাগ অফিসার  আনসার-ভিডিপির ভারপ্রাপ্ত অফিসার জাইদুর রহমান জাহিদ বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনায় নিম্ন আয়ের মানুষের কাছে কম দামে টিসিবির পণ্য পৌঁছে দিতে দেশব্যাপী সুবিধাভোগী পরিবারের তালিকা তৈরি করে কম দামে এসব পণ্য বিক্রি করা হচ্ছে।

জানাগেছে , সরকার জনকল্যাণের কথা চিন্তা করে ভর্তুকি দিয়ে মানুষজনকে পণ্য দিয়েছেন। এর সুষ্ঠু বন্টন দরকার। এই কার্যক্রমের মাধ্যমে  রমযান মাসে ভোগ্যপণ্যের বাজার স্থিতিশীল থাকবে। এছাড়া ট্রাকে করে উপজেলার বিভিন্ন পয়েন্টে টিসিবি‘র পণ্য বিক্রয় করা হবে। 

এদিকে সিরাজগঞ্জের জেলা প্রশাসক ড.  ফারুক আহম্মদ বলেন , মাননীয়  প্রধানমন্ত্রীর নির্দেশনায়  পরিবারের জন্য ফ্যামিলি কার্ড উপকারভোগীদের মধ্যে বিলি করা হয়েছে। ফ্যামিলি কার্ডধারী পরিবারগুলো স্বল্প মূল্যে টিসিবির পণ্য ক্রয় করতে পারবে। এতে করে এইসব নিম্ন আয়ের মানুষের পরিবারের মাঝে স্বচ্ছলতা ফিরে আসবে।

ইউপির  প্রতিটি ওয়ার্ডে জনসংখ্যা হারে বিভাজন করা হয়েছে এবং সেই হিসেবে  হতরিদ্র ও নিম্ন আয়ের মানুষের  মাঝে এ পণ্য বিক্রয় অব্যাহত থাকবে ৷ 

পণ্যের মধ্যে রয়েছে দুই লিটার সয়াবিন তেল প্রতি লিটার ১১০ টাকা দামে, দুই কেজি চিনি ৫৫ টাকা দামে, দুই কেজি মসুর ডাল ৬৫ টাকা ও দুই কেজি ছোলার  প্যাকেটে ১০০ টাকায় বিক্রি করা হচ্ছে। 

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ