বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

চৌহালীর চরজাজুরিয়া-খগেনঘাটের রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন

চৌহালীর চরজাজুরিয়া-খগেনঘাটের রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন

সিরাজগঞ্জের চৌহালীতে ২০২১-২০২২ অর্থ বছরের দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর গ্রামীণ অবকাঠামো (কাবিখা) রাস্তা সংস্কারের কর্মসূচির আওতায় চৌহালী উপজেলার আজিমুদ্দির মোড় হতে চরজাজুরিয়া-খগেনঘাটের সড়ক নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।  

সকালে ওই রাস্তার নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। এলাকার অতিবঞ্চিত একটি পরিত্যাক্ত পুরাতন সড়ককের সাথে নতুন সড়ক নির্মাণে রাস্তার দূরত্ব কমে যাবে। এতে এলাকার হাজার হাজার মানুষ উপকৃত হবে বলে এলাকাবাসী সন্তোষ প্রকাশ করেছেন।

জানা গেছে, উপজেলার খাষকাউলিয়া, ঘোড়জান, ভাড়রা ইউনিয়নের মারমাসহ বিভিন্ন গ্রামের মধ্য দিয়ে একটি নীচু রাস্তার দাড়ি রয়েছে। উপজেলার দু’টির মধ্যে দিয়ে দু’টি গুরুত্বপূর্ণ পাকা রাস্তা রয়েছে। কিন্তু এক রাস্তার সাথে অপর রাস্তার সংযোগ স্থলে একটি দাড়ি থাকার কারণে বর্ষার সময় ১০-১২ কিলোমিটার দূরত্বে  আজিমুদ্দির মোড় হতে খগেনঘাট  দিয়ে যেতে হয়। এতে করে দূরুত্বে বিপরীত মুখী চলাচলে এলাকাবাসীর চরম দুর্ভোগ পোহাতে হয়েছে। 

স্থানীয় সাংসদ আলহাজ্ব আব্দুল মমিন মন্ডলের স্বদিচ্ছায় চরজাজুরিয়া গ্রামের দিয়ে যাওয়া পুরাতন পরিত্যাক্ত কাঁচা রাস্তার পূর্ণ নির্মাণ। স্থানীয় সাংসদ  আলহাজ্ব আব্দুল মমিন মন্ডল এমপির তত্ত্বাবধানে এমপির বিশেষ বরাদ্দে একটি সড়ক নির্মান কাজ হাতে আসে। সড়কটি হাজার-হাজার গ্রামের মধ্যে দিয়ে বয়ে যাওয়া পাকা রাস্তার সাথে এইটি সংযোগ হয়ে যাবে।

এতে করে উপজেলার এলাকার ২৫টি গ্রামের লোকজনের যাতয়াত সুবিধা মিলবে। নবনির্বাচিত খাষকাউলিয়া ইউপি চেয়ারম্যান ইউনিয়নের  আবু ছাইদ  বিদ্যুত চেয়ারম্যান হিসেবে এবারে ইউপি নির্বাচনে প্রতিশ্রুতি ছিল চলাচলের জন্য গুরুত্বপূর্ণ ওই রাস্তা নির্মাণ কাজ করার। তার ফলশ্রুতি অতি তাড়াতাড়ি রাস্তার কাজ শুরু হবার কারণে এলাকাবাসী সন্তোষ প্রকাশ করেছেন। 

বৃহস্পতিবার (৭ এপ্রিল) সকালে স্থানীয় সাংসদ সদস্যের বিশেষ বরাদ্দের  কাবিখার এ  রাস্তার নির্মাণের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার  ইউএনও  আফসানা ইয়াসমিন ও আ'লীগের  সভাপতি মো: তাজ উদ্দিন আহমেদ। 

এসময় ছিলেন-উপজেলা আ'লীগের সিনিয়র সহ  সভাপতি মো:  হাবিবুর  রহমান হাবিব, প্রকল্প বাস্তবায়ন  অফিসার  মোহাম্মদ  মজনু মিয়া, সাবেক  আ’লীগের  সভাপতি আলহাজ্ব  হজরত  আলী মাষ্টার,খাষকাউলিয়া সদর ইউপি চেয়ারম্যান আবু ছাইদ বিদ্যুত, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  আবু সাইদ সরকার ও অবসরপ্রাপ্ত শিক্ষক  মো: আশরাফ আলী প্রমুখ। 

এ ব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ মজনু মিয়া বলেন, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর গ্রামীণ অবকাঠামো রাস্তা সংস্কারের কর্মসূচির কাবিখা প্রকল্পের কাজের বিনিময়ে খাদ্য কর্মসুচির ওই রাস্তার জন্য ৬৪ মে:টন গম বরাদ্দ করা হয়েছে। কাজটি যথাযথভাবে হবে বলে তিনি আশা প্রকাশ করেছেন।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর