শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

উল্লাপাড়ায় চেয়ারম্যানের উদ্যোগে স্বেচ্ছাশ্রমে রাস্তা নির্মাণ

উল্লাপাড়ায় চেয়ারম্যানের উদ্যোগে স্বেচ্ছাশ্রমে রাস্তা নির্মাণ

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার সলপ ইউনিয়নের নলসোন্দা গ্রামে চেয়ারম্যান শওকত ওসমানের উদ্যোগে এলাকার সকলের অংশগ্রহণ ও ৪০ দিনের কর্মসূচি প্রকল্পের আওতায় মাটির রাস্তা নির্মাণ কাজ শুরু করা হয়েছে। এ নিয়ে এলাকায় সবার মাঝে উৎসাহ উদ্দীপনার সৃষ্টি হয়েছে।

সলপ ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শওকাত ওসমান জানান, দীর্ঘদিন ধরে নলসোন্দা গ্রামের ৩ কিলেমিটারের মত গ্রামীন রাস্তা জনগণের যাতায়াতের অনুযোগী ছিল। অবহেলিত রাস্তাটি জনপ্রতিনিধি, গ্রামবাসীকে সঙ্গে নিয়ে স্বেচ্ছাশ্রমে নির্মাণের জন্য উদ্যোগ গ্রহন করা হয়। সবার সাথে পরামর্শ করলে সারা দেন। সরকারী প্রকল্পের পাশাপাশি শ্রমিকদের সাথে শনিবার সবার সাথে আমিও অংশগ্রহন করি।

এলাকাবাসী জানান, রাস্তাটি নির্মিত হলে এই জনপদের কয়েকটি গ্রামের মানুষ সহজেই তাদের উৎপাদিত ফসল নিয়ে বিভিন্ন হাট বাজার ও উপজেলা সদরে বিক্রি করতে পারবেন। এছাড়া এলাকার কোমলমতি শিক্ষার্থীরা এই পথ দিয়ে স্কুল ও কলেজে চলাফেরা করতে পারবেন বলে জানান তিনি।

নলসোন্দা গ্রামের বাসিন্দা দেওয়ান আব্দুল আলীম, শুকুর আলী মন্ডল, কাজী মারুফ ও আওয়ামীলীগ নেতা লিটন আহমেদ জানান, রাস্তাটি আমাদের বহু দিনের দাবী ছিল। গ্রামবাসীকে সঙ্গে নিয়ে এলাকার এই গুরুত্বপূর্ণ রাস্তাটি নির্মাণ করার জন্য সলপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শওকত ওসমানকে ধন্যবাদ জানাই। রাস্তাটি নির্মিত হলে এলাকার সাধারন জনগণ, কৃষক, চাকুরীজীবী ও শিক্ষার্থীদের ব্যাপক উপকারে আসবে বলে তারা জানান।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই