বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

তাড়াশে শনিবার দেয়া হবে ৮ হাজার করোনার টিকা

তাড়াশে শনিবার দেয়া হবে ৮ হাজার করোনার টিকা

শনিবার দেশের এক কোটি মানুষকে প্রথম ডোজের করোনার টিকা দিতে চায় সরকার। ঐ দিন জন্মনিবন্ধন ও জাতীয় পরিচয়পত্র নেই, এমন ব্যক্তিরাও করোনার প্রথম ডোজের টিকা নিতে পারবেন। এর ধারাবাহিকতায় সিরাজগঞ্জের তাড়াশ উপজেলায় ৮ হাজার করোনা টিকা দেওয়া হবে। ইতিমধ্যে ৭ হাজার ২০০ করোনা টিকার টার্গেট পুরণ করেছেন স্বাস্থ্য কর্মীরা।

বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ মো. শাহআলম।

উপজেলা ৫০ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সে সূত্রে জানা গেছে, জন্মনিবন্ধন ও জাতীয় পরিচয়পত্র কিছুই লাগবে না এ টিকা দিতে। শুধুমাত্র মুঠোফোন নম্বরের মাধ্যমে তাঁদের তথ্য নথিভুক্ত করে টিকা দেওয়া হবে। এমন ব্যক্তিদের একটি কার্ড দেওয়া হবে। এই কার্ডই টিকার প্রমাণ হিসেবে ব্যবহার করা যাবে। প্রতিটি ইউনিয়নে ৩ টি কেন্দ্র স্থাপন করা হবে। ওই দিন নির্ধারিত কেন্দ্রে ৩০০ জনকে টিকা দেওয়া হবে।

উপজেলার তালম ইউনিয়নের উপরসিলেট কমিউনিটি ক্লিনিকের আওতায় কর্মরত হেলথ ভলান্টিয়ার (এমএইচভি) হাদিউল ইসলাম জানান, আমরা যারা এমএইচভি তারা প্রতিটি ব্লকে যারা এখনও করোনার টিকা পাইনি তাদের তালিকা করেছি ৩টি ক্যাটাগরিতে। যাদের বয়স ১২ থেকে ১৭ বছর পর্যন্ত তারা ওইদিন (শনিবার) উপজেলার ভুমি অফিসে গিয়ে টিকা সংগ্রহ করবেন। আর যাদের বয়স ১৮ এর ঊর্দ্ধে তারা নিজ নিজ এলাকার নির্ধরিত টিকাকেন্দ্র এসে করোনার টিকা সংগ্রহ করবেন এবং যারা গর্ভবতী রয়েছেন তাদেরও তালিকা করা হয়েছে।

তালম ইউনিয়ন স্বাস্থ্য সহকারী পরিদর্শক আব্দুস সালাম মিয়া বলেন, আমার প্রতিটি স্বাস্থ্য সহকারী খুবই পরিশ্রম করেছেন। এছাড়াও প্রত্যেক এলাকায় নিজে গিয়ে মাইকিং করছেন এবং জনপ্রতিনিধিদের মাধ্যমে শুক্রবার জুম্মা নামাজে জানিয়ে দেওয়ার অনুরোধ করা হয়েছে।

এ প্রসঙ্গে তাড়াশ উপজেলা ৫০ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকতা (ভারপ্রাপ্ত) ডা. ‌মো. মনোয়ার হোসেন বলেন, আগামী ২৬ ফেব্রুয়ারি নিবন্ধন ছাড়াই সারা দেশের ন্যায় তাড়াশ উপজেলার আট ইউনিয়নের তিনটি কেন্দ্রে গণহারে করোনা টিকার প্রথম ডোজ প্রদান করা হবে। যারা এখোনো পর্যন্ত প্রথম ডোজ গ্রহণ করেননি, তারা নিজ নিজ ইউনিয়নে নির্ধরিত টিকাকেন্দ্র থেকে প্রথম ডোজ গ্রহণ সম্পন্ন করবেন। টিকা পেতে কোনো রকম নিবন্ধন লাগবে না। পর্যাপ্ত টিকার মজুত রয়েছে বলেও তিনি জানান।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই