শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

রায়গঞ্জে তৃতীয় দিনে করোনার টিকা পেল দেড় হাজার শিক্ষার্থী

রায়গঞ্জে তৃতীয় দিনে করোনার টিকা পেল দেড় হাজার শিক্ষার্থী

সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলায় ১২ থেকে ১৮ বছর বয়সী ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের করোনাভাইরাসের টিকা তৃতীয় দিনের মতো দেওয়া হয়েছে। আজ সোমবার উপজেলা পরিষদ মিলনায়তনে ছয়টি মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় দেড় হাজার শিক্ষার্থী করোনার টিকা পেয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, আজ ১০ জানুয়ারি পর্যন্ত উপজেলার ৮টি মাধ্যমিক বিদ্যালয়ের প্রায় ৪ হাজার শিক্ষার্থীকে টিকা দেওয়া হলো। ১১ জানুয়ারি থেকে দ্বিতীয় পর্যায়ে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের টিকা দেওয়া হবে। ১৩ জানুয়ারি পর্যন্ত ১১টি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫ হাজার শিক্ষার্থীকে টিকা দেওয়ার কথা আছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. তারিকুল আলম বলেন, শিক্ষার্থীরা সাহসের সঙ্গে প্রতিদিন টিকা নিচ্ছে। বিষয়টি খুবই ইতিবাচক। ক্লাসে নিয়মিত পড়ালেখার জন্য টিকা নেওয়ার কোনো বিকল্প নেই বলে জানায় টিকা নিতে আসা দুজন শিক্ষার্থী। উপজেলা সদর বালিকা উচ্চবিদ্যালয়ের শিক্ষক সেলিম রেজা খোন্দকার বলেন, শিক্ষার্থীরা উৎসাহের সঙ্গে টিকা গ্রহণ করছে।

টিকাদান কর্মসূচি তদারককারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার চন্দন কুমার সরকার বলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার তত্ত্বাবধানে ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহযোগিতায় সুন্দর পরিবেশে টিকাদান চলছে। এ কাজে রায়গঞ্জ থানার পুলিশ, স্কাউট সদস্য ও শিক্ষকেরা সহযোগিতা করছেন।

শিক্ষার্থীদের টিকা নেওয়ার আগ্রহের বিষয়টি প্রশংসনীয় উল্লেখ করে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আমিমুল ইহসান বলেন, টিকা নিলেও সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

 

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই