• শনিবার   ২৮ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৯

  • || ২৭ শাওয়াল ১৪৪৩

কাজিপুরে শিক্ষার্থীদের টিকাদান কর্মসূচির উদ্বোধন

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ১০ জানুয়ারি ২০২২  

দেশে আবারও ধীরে ধীরে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় ১২- ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের মাঝে কোভিড-১৯ এর টিকাদান কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। সিরাজগঞ্জের কাজিপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে ৯ ডিসেম্বর সকালে এ টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা স্বাস্থ্য ও পঃপঃকর্মকর্তা ডাঃ মোমেনা পারভীন পারুল ও মাধ্যমিক শিক্ষা অফিসার শামীম আরা বেগম।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা একাডেমিক সুপার ভাইজার আতিকুর রহমান, মেঘাই ইউসুফ উদ্দিন ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল বাকী,স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ মোয়াজ্জেম হোসেনসহ অনেকে ।এ সময় ডাঃ মোমেনা পারভীন মেঘাই উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থীকে টিকা দিয়ে এ কর্মসূচি শুরু করেন। এই টিকাদান কার্যক্রমের জন্য উপজেলা পরিষদ মিলনায়তন ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের প্রশিক্ষন কক্ষে আলাদা ভাবে চারটি বুথের মাধ্যমে পরিচালিত হয়েছে।

প্রতিদিন সকাল ৯ টা থেকে ৪ টা পর্যন্ত এ কার্যক্রম চলবে ১৫ তারিখ পর্যন্ত। মাধ্যমিক শিক্ষা অফিসের তথ্য মতে, কাজিপুরে প্রায় ৩৯২৪২ জন শিক্ষার্থীদের এ টিকা দেওয়া হবে। এর মধ্যে স্কুলের ২৫৬১২ জন,কলেজের ৭৮১৬ জন,মাদ্রাসার ২৩৫৩ জনও কারিগরি স্কুলের ৩৪১৬ জন শিক্ষার্থীকে টিকা দেওয়া হবে। উল্লেখ যে, সারা দেশে গত ১ নভেম্বর ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের করোনাভাইরাসের টিকাদান কার্যক্রম শুরু হয়। তারই ধারাবাহিকতায় চলমান করোনা মোকাবেলায় শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে টিকাদান কর্মসুচি হাতে নিয়েছে সরকার । ডাঃ মোমেনা পারভীন পারুল বলেন, কাজিপুরের সকল শিক্ষা প্রতিষ্ঠানের ১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের টিকার আওতায় আনা হবে। কেউ যাতে বাদ না পরে সে জন্য শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানদের সহযোগিতা করার আহবান জানান। স্বাস্থ্য বিধি মেনে ছেলে ও মেয়েদেরকে পর্যায়ক্রমে টিকার জন্য আলাদা বুথের ভেতরে ঢোকানো হয়।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ