বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

রায়গঞ্জে মুক্তিযুদ্ধ বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

রায়গঞ্জে মুক্তিযুদ্ধ বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে জেলার রায়গঞ্জে মুক্তিযুদ্ধভিত্তিক কুইজ প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ করা হয়েছে। সিরাজগঞ্জ ফারাজ আইয়াজ স্মৃতি পরিষদের উদ্যোগে বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) উপজেলার ধানঘরা উচ্চ বিদ্যালয়ের সভাকক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিদ্যালয়টির প্রধান শিক্ষক মো. তোফাজ্জল হোসেন খোন্দকারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি মো. আবু ইউছফ জাকারিয়া। প্রথম আলোর রায়গঞ্জ প্রতিনিধি সাজেদুল আলমের সঞ্চালনায় বক্তব্য দেন সিরাজগঞ্জ ফারাজ আইয়াজ স্মৃতি পরিষদের সভাপতি প্রদীপ সাহা, উপজেলা সদর বালিকা উচ্চবিদ্যালয়ের শিক্ষক সেলিম রেজা খোন্দকার, ধানঘরা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক বিদ্যুৎ কুমার মোদক, কুইজে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্যে ওমর ফারুক নিবিড় প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সদস্য ও রায়গঞ্জ পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ওবায়দুল ইসলাম, সদস্য মো. আজমল হোসেন ও বেল্লাল হোসেন, প্রথম আলো রায়গঞ্জ বন্ধুসভার সাবেক সাধারণ সম্পাদক আবু রায়হান প্রমুখ।

প্রতিযোগিতায় ধানঘরা উচ্চবিদ্যালয় ও উপজেলা সদর বালিকা উচ্চবিদ্যালয়ের বিভিন্ন শ্রেণির ৬৬ জন শিক্ষার্থী অংশ নেয়। তাদের মধ্যে ২১ জনকে পুরস্কৃত করা হয়। পুরস্কারের মধ্যে ছিল বই, খাতা, কলম ও সংগঠনটির স্মারক। এর আগে গত ১২ ও ১৫ ডিসেম্বর প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ফারাজ আইয়াজ স্মৃতি পরিষদ সিরাজগঞ্জ শাখার সভাপতি জানান, আমরা বরাবরই শিক্ষার্থীদের সৃজনশীলতা ও মেধার বিকাশে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে থাকি। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে মুক্তিযুদ্ধের চেতনা তরুণ প্রজন্মের মাঝে তুলে ধরতে আমাদের এই আয়োজন।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর