শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

মুজিব জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে পথ নাটক স্বপ্ন

মুজিব জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে পথ নাটক স্বপ্ন

মুজিব জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষ্যে সারাদেশের ন্যায় বাংলাদেশ শিল্পকলা একাডেমীর আয়োজনে এবং জেলা শিল্পকলা একাডেমীর ব্যবস্থাপনায় ও সিরাজগঞ্জের ঐতিহ্যবাহী নাবিক নাট্যগোষ্ঠীর পরিবেশনায় পথ নাটকের আয়োজন করে। বুধবার  (২৯ডিসেম্বর) সকাল ১০ টায় পৌর ভাসানী মিলনায়তনে সামনে মুজিব জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষ্যে বাংলাদেশ শিল্পকলা একাডেমি ৩৫০ টি নাট্যদলের পরিবেশনায় সারা বাংলাদেশে পথ নাটকের আয়োজন করেছে।

এরই ধারাবাহিকতায় সিরাজগঞ্জ পৌর এলাকায় ইবি রোডস্থ, পৌর ভাসানী মিলনায়তন সামনে, সদর উপজেলা শিয়ালকোল বাজার সংলগ্ন, এবং পুরাতন জেলখানা ঘাট (যমুনার পার),  রচনা ও নির্দেশনায় আশিক ইকবাল শামীম এর  সিরাজগঞ্জে মঞ্চস্থ হলো নাবিক নাট্য গোষ্ঠী পথ নাটক  ''স্বপ্ন -উড়ান''।

  এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন  রাজশাহী বিভাগীয় সভাপতি মন্ডলীর সদস্য ও নাট্য লোকের সভাপতি মমিন বাবু, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক ও টিম প্রধান রংপুর বিভাগ ড. জান্নাত আরা তালুকদার হেনরী, সিরাজগন্জ সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি ও প্রেসক্লাবে সভাপতি হেলাল আহমেদ, জেলা  কালচারাল অফিসার মাহমুদুল হাসান লালন, বাংলাদেশ উদীচী শিল্পি গোষ্ঠী  সিরাজগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক হীরক গুন, নাবিক নাট্য গোষ্ঠীর প্রবীণ নাট্যব্যক্তিত্ব আনু ইসলাম,সিরাজগঞ্জ নাট্য ফেডারেশন এর সাধারণ সম্পাদক ফরিদুল ইসলাম সোহাগ, নাট্যচক্র গোষ্ঠীর  সাধারণ সম্পাদক ইমরান মুরাদ ও অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং প্রিন্ট ও মিডিয়া সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ নাবিক নাট্য গোষ্ঠীর পথ নাটক স্বপ্ন উড়ান শিল্পী হিসেবে অভিনয় করেন রামকৃষ্ণ দাস মন্টু, আশিক ইকবাল শামীম, ছাম্মি আহমেদ আজমীর, মোঃ টিংকু আহমেদ, জাহিদ হাসান, মো: নাঈম খন্দকার, রিফাত হোসেন, হৃদয়, জাহিদুল ইসলাম  ফোরকান, রিফাত হোসেন, মো: আকাশ খন্দকার, ওম্মে সানী,আলম, মোঃ সোহেল রানা, মো: তারেক রহমান জসিম, মো: রানা সরকার, জামিল হোসেন, রফিকুল  ইসলাম মুন্টু, ও গোলাম মোস্তফা।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই