শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

কাজিপুরে এইচএসসি পরীক্ষায় বসছে ৩৫০৫ জন শিক্ষার্থী

কাজিপুরে এইচএসসি পরীক্ষায় বসছে ৩৫০৫ জন শিক্ষার্থী

এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হচ্ছে আগামী ২ ডিসেম্বর। এবারের পরীক্ষায় কাজিপুর উপজেলার মোট ৩হাজার ৫০৫ জন শিক্ষার্থী অংশ নেবে। এর মধ্যে সাধারণ শাখায় ২৭৮০ জন এছাড়া এইচএসসি- বিএম/ভোকেশনাল শাখায় ৭২৫জন। উপজেলা একাডেমিক সুপার ভাইজার আতিকুর রহমান বলেন, কাজিপুরে এ বছর মোট ৮ টি কেন্দ্রে ৩৫০৫ জন শিক্ষার্থী অংশ নিবে।

কাজিপুর সরকারি মনসুর আলী কলেজে ১১১৪ জন,সরকারি বঙ্গবন্ধু ডিগ্রি কলেজে ২৪৮ জন,কাজিপুর থানা সদর কলেজে ৬৪২ জন,নাটুয়াপাড়া ডিগ্রি কলেজে ৩২১ জন,আলহাজ্ব ফোরহাদ আলী মেমোরিয়াল ডিগ্রি কলেজে ৪৫৫ জন,কারিগরি পর্যায়ে তিনটি কেন্দ্র রয়েছে। উপজেলা বিএম কলেজে ৩১৮ জন,মুক্তিযোদ্ধা কারিগরী কলেজে ১৮৪ জন,শহীদ এম মনসুর আলী কারিগরী ও বানিজ্য কলেজে ২২৩ জন শিক্ষার্থী অংশ নিবে। এ বিষয়ে কাজিপুর সরকারি মনসুর আলী কলেজের পরীক্ষা কেন্দ্র সচিব অত্র কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মোঃ রেজাউল করিম বলেন, করোনা সচেতনতায় এ বছর

এইচএসসি- পরীক্ষা স্বাস্থ্যবিধি মেনে আয়োজন করা হয়েছে। সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য পরীক্ষা সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করা হয়েছে। সামাজিক দূরত্ব বজায় রেখে পরীক্ষার্থীদের আসন বিন্যাস করা হয়েছে। অভিভাবকদের কেন্দ্রের সামনে বা গেটের সামনে ভীড় না করতে পরামর্শ দেন ।তিনি আরও জানান এবছর এ কেন্দ্রে দশটি কলেজের ৫০২ জন ছাত্র এবং ৬১২ জন ছাত্রী পরীক্ষায় অংশ নিয়েছে।আশা করছি সুষ্ঠু ও সুন্দর ভাবে সম্পন্ন করতে পারবো।প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই