শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

স্বাধীনতার ৫০ বছরে সিরাজগঞ্জ আনসার ভিডিপির শোভাযাত্রা

স্বাধীনতার ৫০ বছরে সিরাজগঞ্জ আনসার ভিডিপির শোভাযাত্রা

স্বাধীনতার ৫০ বছরে (সূবর্ণ জয়ন্তী) সিরাজগঞ্জ আনসার ও ভিডিপির জেলা কমান্ড্যান্ট মির্জা সিফাত-ই-খোদা এর নেতৃত্ব ও নির্দেশনায়, সহকারী জেলা কমান্ড্যান্ট মোহাম্মদ জসীম উদ্দিন এর সার্বিক তত্বাবধানে ৫০টি জাতীয় পতাকা হাতে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৫০ জন সদস্য-সদস্যার অংশগ্রহণে ৫০ মিনিটের একটি বর্নাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার (০১ ডিসেম্বর) সকাল ঠিক ১০টায় বাংলাদেশের সর্ববৃহৎ এই বাহিনীর ৫০মিনিটের শোভাযাত্রাটি জেলা কমান্ড্যান্ট মির্জা সিফাত-ই-খোদার কার্যালয় থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক ও পুলিশ লাইন এলাকা প্রদক্ষিণ করে ঠিক ১০টা ৫০মিনিটে আবার কার্যালয়ে ফিরে আসে। 

সিরাজগঞ্জ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ড্যান্ট মির্জা সিফাত-ই-খোদার নেতৃত্বে সহকারী জেলা কমান্ড্যান্ট মোহাম্মদ জসীম উদ্দিন এর সার্বিক তত্বাবধানে শোভাযাত্রায় সার্কেল অ্যাডজুটান্ট সোহেল রানা সহ জেলার ৯টি উপজেলার উপজেলা কর্মকর্তা ও দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সিরাজগঞ্জের আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর এই শোভাযাত্রা পালিত হয় বলে জানান জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ড্যান্ট মির্জা সিফাত-ই-খোদা।

এসময় জেলা কমান্ড্যান্ট মির্জা সিফাত-ই-খোদা বলেন, ১৯৫২ সালের ভাষা আন্দোলন থেকে শুরু করে মহান মুক্তিযুদ্ধ ও তৎপরবর্তী সময়ে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সচেষ্ট ভুমিকা পালন করেছে। এবং বিভিন্ন ক্ষেত্রে আনসার সদস্যদের আত্মোৎসর্গের মত গৌরবজ্জল ইতিহাসের সাক্ষি হয়ে আছে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয় নিয়ে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর নিররলস ভাবে কাজ করে যাচ্ছে ও যাবে। 

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই