• বুধবার   ২৬ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১৩ ১৪২৮

  • || ২৩ জমাদিউস সানি ১৪৪৩

স্বাধীনতার ৫০ বছরে সিরাজগঞ্জ আনসার ভিডিপির শোভাযাত্রা

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ১ ডিসেম্বর ২০২১  

স্বাধীনতার ৫০ বছরে (সূবর্ণ জয়ন্তী) সিরাজগঞ্জ আনসার ও ভিডিপির জেলা কমান্ড্যান্ট মির্জা সিফাত-ই-খোদা এর নেতৃত্ব ও নির্দেশনায়, সহকারী জেলা কমান্ড্যান্ট মোহাম্মদ জসীম উদ্দিন এর সার্বিক তত্বাবধানে ৫০টি জাতীয় পতাকা হাতে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৫০ জন সদস্য-সদস্যার অংশগ্রহণে ৫০ মিনিটের একটি বর্নাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার (০১ ডিসেম্বর) সকাল ঠিক ১০টায় বাংলাদেশের সর্ববৃহৎ এই বাহিনীর ৫০মিনিটের শোভাযাত্রাটি জেলা কমান্ড্যান্ট মির্জা সিফাত-ই-খোদার কার্যালয় থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক ও পুলিশ লাইন এলাকা প্রদক্ষিণ করে ঠিক ১০টা ৫০মিনিটে আবার কার্যালয়ে ফিরে আসে। 

সিরাজগঞ্জ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ড্যান্ট মির্জা সিফাত-ই-খোদার নেতৃত্বে সহকারী জেলা কমান্ড্যান্ট মোহাম্মদ জসীম উদ্দিন এর সার্বিক তত্বাবধানে শোভাযাত্রায় সার্কেল অ্যাডজুটান্ট সোহেল রানা সহ জেলার ৯টি উপজেলার উপজেলা কর্মকর্তা ও দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সিরাজগঞ্জের আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর এই শোভাযাত্রা পালিত হয় বলে জানান জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ড্যান্ট মির্জা সিফাত-ই-খোদা।

এসময় জেলা কমান্ড্যান্ট মির্জা সিফাত-ই-খোদা বলেন, ১৯৫২ সালের ভাষা আন্দোলন থেকে শুরু করে মহান মুক্তিযুদ্ধ ও তৎপরবর্তী সময়ে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সচেষ্ট ভুমিকা পালন করেছে। এবং বিভিন্ন ক্ষেত্রে আনসার সদস্যদের আত্মোৎসর্গের মত গৌরবজ্জল ইতিহাসের সাক্ষি হয়ে আছে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয় নিয়ে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর নিররলস ভাবে কাজ করে যাচ্ছে ও যাবে। 

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ