শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

শাহজাদপুরে কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ করেন - সংসদ সদস্য কবিতা

শাহজাদপুরে কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ করেন - সংসদ সদস্য কবিতা

রবি মৌসুমে ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে শাহজাদপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উদ্যোগে স্থানীয় ক্ষুদ্র ও প্রান্তিক ৭ হাজার ৪৫০ জন কৃষকের মাঝে বিনামূল্যে ধানের বীজ ও সার বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (৩০ নভেম্বর) সকালে উপজেলা পরিষদ চত্বরে উপজেলা নির্বাহী অফিসার শাহ মো. শামসুজ্জোহা এর সভাপতিত্বে এবং শাহজাদপুর উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোহাম্মদ আব্দুস ছালাম পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বিনামূল্যে ধানের বীজ ও সার বিতরণের উদ্বোধন করেন, সিরাজগঞ্জ-৬৭ (শাহজাদপুর) আসনের সংসদ সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা।

উপজেলা কৃষি সূত্রে জানা গেছে, ২০২১/২২ অর্থ বছরে উপজেলায় বিনামূল্যে ৫০০০ জন কৃষককে ২ কেজি করে হাইবিড ধানের বীজ এবং ২৪৫০ জন কৃষককে উফশী (বিধান-৮৯,৮১) ধানের ৫ বীজ ও সার ১০ কেজি ডিএম পি এবং ১০ কেজি এম ও পি সার বিতরণ করা হয়েছে। উপজেলা কৃষি কর্মকর্তা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোহাম্মদ আব্দুস ছালাম বলেন, বর্তমান সরকার কৃষি ও কৃষকদের উন্নয়নের কাজ করে যাচ্ছেন। খাদ্যের কোনো ঘাটতি না হয় এজন্য সরকার কৃষকদের প্রণোদনাসহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে উদ্বুদ্ধ করছেন। তারই ধারাবাহিকতায় রবি ফসল উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ৭ হাজার ৪৫০ জন কৃষকের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হচ্ছে।

উক্ত বিতারণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা প্রফেসর মো. আজাদ রহমান, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মামুনুর রশিদ লিয়াকত, উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান এলিজা খান ও বিভিন্ন ইউনিয়নের উপ-সহকারী কৃষি কর্মকর্তা প্রমুখ।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই