বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

রায়গঞ্জে বিনামূল্যে ধান বীজ ও সার বিতরণ

রায়গঞ্জে বিনামূল্যে ধান বীজ ও সার বিতরণ

সিরাজগঞ্জের রায়গঞ্জে কৃষি প্রণোদনা কর্মসূচী আওতায় রবি/২০২১-২২ মৌসুমে বিভিন্ন ফসল উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষকদের মাঝে বিনামূল্যে হাইব্রিড, উফশী ধান বীজ ও সার বিতরণ করা হয়েছে। রবিবার সকাল ১১টায় উপজেলা পরিষদ হলরুমে ‘মুজিব বর্ষের অঙ্গিকার, কৃষি হবে দুর্বার’ প্রতিপাদ্যকে সামনে রেখে বিতরণ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন। উপজেলা নির্বাহী অফিসার তৃপ্তি কণা মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড ইমরুল হোসেন তালুকদার ইমন।

উপসহকারী কৃষি কর্মকর্তা মো. জহুরুল ইসলামের সঞ্চালনায় বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব আব্দুল হান্নান খান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম বাচ্চু, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মমিনুল ইসলাম, উপজেলা প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মো. মামুনর রশিদ, অভিজিৎ কুমার দাস, উপ-সহকারী কৃষি কর্মকর্তাসহ উপজেলা প্রশাসনের সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

বিতরণ অনুষ্ঠানে উপজেলার ৯টি ইউনিয়ন ও একটি পৌর সভার ২২শ কৃষককে ৫ কেজি করে উফশী ধানের বীজ, ডিএপি ১০ কেজি ও এমওপি ১০ কেজি সার বিতরণ করা হয়েছে। অন্যদিকে বিতরণ অনুষ্ঠানে উপজেলার ৯টি ইউনিয়ন ও একটি পৌর সভার ৯ হাজার কৃষকে জনপ্রতি ২ কেজি করে হাইব্রিড ধান বীজ বিতরণ করা হয়।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর