শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জে ১৩০ টাকা খরচে নিয়োগ কনস্টেবল পদে

সিরাজগঞ্জে ১৩০ টাকা খরচে নিয়োগ কনস্টেবল পদে

সম্পূর্ণ স্বচ্ছ প্রক্রিয়ায় সিরাজগঞ্জে ট্রেইনি রিক্রুট কনস্টেবল টিআরসি পদে ৬৫ জনকে নিয়োগ প্রদান করা হয়েছে। শুক্রবার (২৬ নভেম্বর) রাতে ট্রেইনি রিক্রুট কনস্টেবল টিআরসি পদে সিরাজগঞ্জ জেলায় নিয়োগ যোগ্য প্রকৃত শূন্য পদের বিপরীতে সরকার কর্তৃক জারীকৃত বিদ্যমান সাধারণ, মুক্তিযোদ্ধা, আনসার ও ভিডিপি পোষ্য এবং ক্ষুদ্র নৃ-গোষ্ঠী কোটা পদ্ধতি অনুসরণ করে শারীরিক মাপ Physical Endurance Test (PET) এর সকল ইভেন্টে কৃতকার্যদের লিখিত, মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে মেধাক্রম অনুযায়ী নিয়োগ কার্যক্রম শতভাগ মেধা, যোগ্যতা ও স্বচ্ছতার মাধ্যমে সম্পন্ন করে ফলাফল প্রকাশ করা হয়।

সিরাজগঞ্জ জেলা (টিআরসি) নিয়োগ বোর্ডের সভাপতি পুলিশ সুপার জনাব হাসিবুল আলম, বিপিএম চূড়ান্তভাবে উত্তীর্ণ প্রার্থীদের ফলাফল ও নাম ঘোষণা করেন এবং জেলা পুলিশের পক্ষ থেকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান‌। এ সময় চূড়ান্তভাবে উত্তীর্ণ প্রার্থী ও তাদের অভিভাবক অনেকে আবেগপ্রবণ হয়ে তাৎক্ষণিক অনুভূতি ব্যক্ত করেন।

এ সময় পুলিশ সুপার বলেন, পুলিশ কনস্টেবল নিয়োগ সম্পূর্ণ স্বচ্ছ ও নিরপেক্ষ করার লক্ষে মাননীয় আইজিপি মহোদয়ের উদ্যোগে সম্পূর্ণ নতুন নিয়মে কনস্টেবল নিয়োগ পরীক্ষাটি সম্পন্ন হয়েছে। আমরা সিরাজগঞ্জ জেলাবাসীকে কথা দিয়েছিলাম একটি স্বচ্ছ ও সুন্দর নিয়োগ উপহার দেয়ার, আমরা আমাদের কথা রেখেছি। তিনি আরো বলেন, বাংলাদেশ পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষা-২০২১ এর সিরাজগঞ্জ জেলায় চূড়ান্তভাবে যারা নির্বাচিত হয়েছে; তারা সম্পূর্ণ মেধা ও যোগ্যতার ভিত্তিতে নির্বাচিত হয়েছে।

পরিশেষে চূড়ান্তভাবে উত্তীর্ণদের সততা, নিষ্ঠা ও পেশাদারিত্বের সাথে দেশসেবার মনোভাব নিয়ে বাংলাদেশ পুলিশ বাহিনীতে কাজ করার আহ্বান জানান।

কনস্টেবল পদে উত্তীর্ণদের সাথে কথা বললে তারা জানান, শুধুমাত্র চালান ফি ১০০ টাকা ও যাতায়াত খরচ দিয়ে ১৩০ টাকা দিয়ে নিজ যোগ্যতা প্রমাণ করে আমরা আজ উত্তীর্ণ হয়েছি এবং আমাদের স্বপ্ন পূরণ হয়েছে। পাশাপাশি তারা সিরাজগঞ্জ জেলা পুলিশ ও বাংলাদেশ পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। 

চূড়ান্ত ফলাফলের পর প্রার্থীদের সাথে আগত অভিভাবকদের সাথে কথা বললে তারা অশ্রশিক্ত নয়নে জানান, এতোটা স্বচ্ছ প্রক্রিয়ায় নিয়োগ তারা কখনো দেখেননি সেই সাথে এতোটা স্বচ্ছ প্রক্রিয়ায় নিয়োগ সম্পন্ন করায় তারা জেলা পুলিশের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেন। এ সময় অনেক অভিভাবকই আবেগপ্রবণ হয়ে পড়ে।

উল্লেখ্য, চূড়ান্তভাবে মুক্তিযোদ্ধা (কোটা) পুরুষ-১৪ জন, পুলিশ পোষ্য কোটা (পুরুষ)-০৩ জন, এতিম কোটা (পুরুষ)-০২ জন, ক্ষুদ্র-নৃগোষ্ঠী (পুরুষ)-০৩ জন, সাধারণ কোটা (পুরুষ)-৩৫ জন, সাধারণ কোটা (নারী)-০৭ জন, ক্ষুদ্র-নৃগোষ্ঠী (নারী)-০১ জনসহ সর্বমোট ৬৫ জনকে মনোনীত করা হয় ।

এ সময় নিয়োগ বোর্ডের সদস্যসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা, নিয়োগ কার্যক্রম এর সাথে সম্পৃক্ত পুলিশ সদস্যগণ, প্রার্থী এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই