শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

কামারখন্দে এক ঘণ্টার উপজেলা চেয়ারম্যান হলেন হ্যাপি

কামারখন্দে এক ঘণ্টার উপজেলা চেয়ারম্যান হলেন হ্যাপি

সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলা পরিষদের ১ ঘণ্টার জন্য প্রতীকী উপজেলা চেয়ারম্যান হয়েছেন মোছা. হ্যাপি খাতুন নামে এক শিক্ষার্থী। রোববার সকাল ১১টায় প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশের সহায়তায় বেসরকারি কেপিএস কামারখন্দ পল্লী উন্নয়ন সংস্থার আয়োজনে কামারখন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যানের কক্ষে উপজেলা চেয়ারম্যান এস এম শহীদুল্লা সবুজ এর কাছ থেকে ১ ঘণ্টার জন্য দায়িত্ব বুঝে নেন ওই শিক্ষার্থী।

তিনি উপজেলার ঝাঐল ইউনিয়নের সল্প মাহমুদপুর গ্রামের হান্নান তালুকদারের মেয়ে ও সিরাজগঞ্জ রজব আলী কলেজের একাদশ শ্রেণির প্রথম বর্ষের শিক্ষার্থী। আনুষ্ঠানিক ভাবে অনুষ্ঠানের প্রধান অতিথি এস এম শহীদুল্লাহ সবুজ এর নিকট থেকে সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ১ ঘণ্টার জন্য প্রতীকী চেয়ারম্যানের দায়িত্ব বুঝে নেন হ্যাপি। হ্যাপি বলেন , ‘কামারখন্দ উপজেলার উন্নয়নই আমার স্বপ্ন। এই বয়সে আমি এত বড় একটি দায়িত্ব পেয়েছি, সেজন্য গর্ববোধ করছি।

দিনটি তার জীবনে স্মরণীয় হয়ে থাকবে। কামারখন্দ উপজেলাকে বাল্যবিবাহ মুক্ত, নারী নির্যাতন ও নারীর প্রতি সহিংসতা রোধ করার ঘোষণা দেন তিনি। কামারখন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম শহীদুল্লাহ সবুজ বলেন, নারীর অবদান এখন দেশের গুরুত্বপূর্ণ স্থানে। আজ বিশ্বে নেতৃত্ব দিচ্ছে নারীরা। আজকের তরুণ প্রজন্ম ও নারীরাই একদিন দেশের উন্নয়নে কাজ করবে। আমরা নারীবান্ধব উপজেলা ও নারীর সহিংসতা রোধে কাজ করবো এবং স্কুল ছাত্রীর সকল সুপারিশ আমরা বাস্তবায়ন করার চেষ্টা করবে বলেও তিনি জানায়। এ সময় কামারখন্দ উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ ইব্রাহীমসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই