শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

তাড়াশে মাদক নির্মূলে প্রতিজ্ঞাবদ্ধ ইউএনও মেজবাউল করিম

তাড়াশে মাদক নির্মূলে প্রতিজ্ঞাবদ্ধ ইউএনও মেজবাউল করিম

সিরাজগঞ্জের   তাড়াশে   মাদক   নির্মূলে   প্রতিজ্ঞাবদ্ধ   উপজেলানির্বাহী   অফিসার   (ইউএনও)   মো.   মেজবাউল   করিম।   তিনি   এউপজেলায় যোগদানের পর থেকে ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমেএকের পর এক মাদক কারবারি, সেবনকারী ও বিভিন্ন অপরাধে লিপ্তদের বিভিন্ন   মেয়াদে   কারাদণ্ড   এবং   জরিমানা   করে   আসছেন।   এতেস্থানীয় মাদকসেবী ও কারবারিদের মাঝে আতঙ্ক সৃষ্টির পাশাপাশিতাদের দৌরাত্ম দিন দিন হ্রাস পাচ্ছে।

ইউএনও অফিস সুত্রে জানা যায়, গত  ২০২০ সালের ১ সেপ্টেম্বরতাড়াশ   উপজেলা   নির্বাহী   কর্মকর্তার   দায়িত্ব   নেন।দায়িত্ব নেওয়ার পর তিনি উপজেলা প্রশাসনকে নিজের মতো করেঢেলে   সাজান।  তিনি   যোগদানের   পর   মাদকদ্রব্যে     ও   বিভিন্নঅপরধমুলক   কর্মকাণ্ডের   বিষয়ে   ১৯   টি   সফল   মোবাইল   কোর্টপরিচালনা করেন। এতে ৪৩ জন মাদকসেবী ও বিভিন্ন অপরাধের সাথেজরিড়দের বিভিন্ন মেয়াদে কারাদন্ড এবং জরিমানা করা হয়েছে। তাড়াশ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. বাবুল শেখ মাদকেরবিরুদ্ধে  ইউএনও’র   জিরো   টলারেন্স   নীতিকে   সাধুবাদ জানিয়েবলেন, ইউএনও মহোদয়ের পরিচালনায় ভ্রাম্যমান আদালতে মাদকসেবীএবং   কারবারিদের   বিভিন্ন   মেয়াদে   সাজা   ও   জরিমানা   করায়স্থানীয়ভাবে তাদের দৌরাত্ম অনেকটা হ্রাস পেয়েছে।

পাশাপাশিথানা   পুলিশের   সহযোগীতায়   উপজেলায়   মাদক   ব্যবসায়ীদেরদৌরাত্ম কমেছে।তাড়াশ উপজেলা নির্বাহী অফিসার মো. মেজবাউল করিম বলেন,মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দ্রুতগতিতে উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। মাদক পরিবার, সমাজ ওরাষ্ট্রকে   ধ্বংস   করে।   মাদকের   কারনে   দেশের   মেধাবী   তরুণ   ও   যুবসমাজ। তাই মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে মাদক নির্মূলেসমাজের সকলকে এগিয়ে আসারও আহবান জানান তিনি।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই