বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

কামারখন্দে সঃ প্রাঃ বিদ্যাঃ নতুন ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন

কামারখন্দে সঃ প্রাঃ বিদ্যাঃ নতুন ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন

সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার বাঁশবাড়িয়া সরকারি  প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণ কাজের  ভিত্তি  প্রস্তর স্থাপন শুভ উদ্বোধন করা হয়েছে। 

শনিবার (১৬ অক্টোবর) সকালে উপজেলার  রায়দৌলতপুর ইউনিয়নের ৩৯ নং বাঁশবাড়িয়া সরকারি  প্রাথমিক বিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন কাজের উদ্বোধন এবং আলোচনা সভা প্রধান  অতিথি বক্তব্য রাখেন,সিরাজগঞ্জ ও কামারখন্দ  আসনের জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না।

বিশেষ  অতিথি বক্তব্য রাখেন, কামারখন্দ উপজেলা পরিষদের  চেয়ারম্যান  এস এম শহিদুল্লাহ সবুজ, উপজেলা  নির্বাহী  অফিসার  মেরিনা সুলতানা, পৌর আওয়ামী লীগের এবং প্রেসক্লাবে সাবেক  সভাপতি  হেলাল উদ্দিন, ভাইস চেয়ারম্যান সেলিম রেজা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সেলিম রেজা, সাবেক সিনিয়র সহ-সভাপতি মকবুল হোসেন,সাধারণ সম্পাদক  আনোয়ার হোসেন শেখ, এ্যাডঃ আতিকুর রহমান চাঁদ আলী, মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ সম্পা খাতুন, রায়দৌলত পুর ইউনিয়ন আওয়ামী লীগের ৪নং সভাপতি মোঃ আব্দুর রশিদ আকন্দ, এস এম সরোয়ার হোসেন প্রমূখ। 

প্রধান অতিথি তাঁর বক্তব্য বলেন,বঙ্গবন্ধু কে হত্যার কারণে দেশ কিন্তু  বছরের পর বছর পিছিয়ে গিয়ে ছিলো। মানুষ  কিন্তু  মুক্তিযুদ্ধের চেতনা ধারণ  করতে পারেন নাই। মুখ খুলতে সাহস  পায় নাই, উন্নয়ন  কর্মকান্ড  হয় নি। সেই সামরিক  শাসক এবং পরবর্তী সামরিক শাসক  ক্যান্টমেন্ট থেকে দল গঠন করে বাংলাদেশকে অনেক দিন শাসন করেছে।বিএনপি  শাসন করেছে  এক তৃতীয় অংশ সময়  শাসন করেছে  বাংলাদেশের  ৫০ বছরে ইতিহাসে। আর ২০ ভাগ সময়  জাতীয়  পাটি। অন্যান্য দল ও তত্ত্ববধারক মিলে ৫ ভাগ আর বাকি সময় আওয়ামী লীগ  ক্ষমতা  আছেন জননেত্রী শেখ হাসিনা  নেতৃত্ব । আপনরা যারা বয়স্করা  আছেন তার জানে পুরো ইতিহাস  যারা নতুন  প্রজন্ম  আছেন তারা হয়তো  জানেনা। আমরা এক সময়  কুপবাতি, হেরিকেন জ্বালিয়ে  পড়াশোনা  করতাম, বড় বড় প্রোগ্রাম  হলে হ্যাজাক জ্বালাতাম । সেগুলো  এখন ইতিহাস   এখন কার বাচ্চাদের জিজ্ঞাসা  করলে বলতে পারেন না। কিন্তু  ২০০৮ সনে ২৪ ভাগ মানুষ  বিদ্যুৎ  পেতো আজ সেটা শতভাগ  হয়েছে। আমি যখন নির্বাচিত  হলাম তখন ৯ টি উপজেলার মধ্যে ছোট্ট   উপজেলা কামারখন্দ  সবচেয়ে  অবহেলিত  ছিলো। তিনি আরও বলেন, বঙ্গবন্ধু  কন্যা জননেত্রী শেখ হাসিনা  আজ ১২ বছর  ধরে ক্ষমতা  আছেন।  শিক্ষা সহ সবক্ষেত্রে উন্নয়ন করছে শিক্ষার্থীদের বই দেওয়া, বিনা বেতনে পড়া, উপবৃত্তি, আধুনিক বহুতল ভবণ নির্মাণ, শিক্ষা উপকরণ, বেসকারী শিক্ষা প্রতিষ্ঠান নিয়মতান্ত্রিকভাবে সরকারি করণ, শিক্ষকদের বেতনবৃদ্ধি, মর্যাদা সবই শেখ হাসিনা সরকার দিচ্ছে।  সিরাজগঞ্জে আমরা ব্যাপক উন্নয়ন করছি কামারখন্দে রাস্তা পাকাকরণ ও ইউনিয়ন পর্যায়ে সকল রাস্তাই পাকা হয়েছে, শতভাগ বিদ্যুৎ, ব্রীজনির্মাণ হচ্ছে। তাই উন্নয়নের জন্যই নৌকা মার্কায় ভোট চাই। মাদক যারা বিক্রি করে তাঁরা ইসলাম বিরুদী। মাদক থেকে শিক্ষার্থী যেন রেহাই পায় সেজন্য সকলে এগিয়ে আসায় আহবান জানান তিনি।

এসময়  কামারখন্দ উপজেলার সহকারী শিক্ষা অফিসার মোঃ জুলহাস, বাঁশবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির  সভাপতি  মোঃ হাফিজুর রহমান (খোকন),কামারখন্দ  উপজেলা প্রকৌশলী মোঃ আব্দুল আল- মামুন, প্রধান শিক্ষক  আগুতোষ সাহা, কামারখন্দ  থানা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক  মোঃ ইসরাইল হোসেন  শেখ,সহকারী  শিক্ষক  এমদাদুল  হক,  যুব মহিলা লীগের সভাপতি আরজিনা খাতুন সহ দলীয় নেতা কর্মীরা, শিক্ষকগণ উপস্থিত ছিলেন। 

স্থানীয়  সরকার প্রকৌশল  অধিদপ্তরের বাস্তবায়নের ৭৮ লক্ষ ৮৪ হাজার ৫৩ টাকা নির্মাণ কাজের ব্যয় ধার্য  করা হয়েছে।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর