বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

কামারখন্দে বিশ্ব খাদ্য দিবস পালিত

কামারখন্দে বিশ্ব খাদ্য দিবস পালিত

‘আমাদের কর্মই আমাদের ভবিষ্যৎ, ভালো উৎপাদনে ভালো পুষ্টি আর ভালো পরিবেশেই উন্নত জীবন’ এই প্রতিপাদ্যকে নিয়ে সিরাজগঞ্জের কামারখন্দে উপজেলা পর্যায়ে ‘বিশ্ব খাদ্য দিবস’ ২০২১ উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুর সাড়ে ১২ টায় কৃষি সম্প্রসারণের সহযোগীতায় উপজেলা পরিষদের সভা কক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় কামারখন্দ উপজেলা কৃষি কর্মকর্তা আনোয়ার সাদাত জানায়, দানাদার খাদ্য, মাছ, মাংস ও ডিম উৎপাদনে বাংলাদেশ স্বয়ংসম্পূর্ণ। বাংলাদেশ বর্তমান বিশ্বে পাট ও কাঁঠাল উৎপাদনে দ্বিতীয়, ধান ও সবজি উৎপাদনে তৃতীয়, আম ও আলু উৎপাদনে সপ্তম, পেয়ারা উৎপাদনে অষ্টম, অভ্যন্তরীণ উন্মুক্ত জলাশয়ে মৎস্য উৎপাদনে তৃতীয় এবং বদ্ধ জলাশয়ে মৎস্য উৎপাদনে পঞ্চম অবস্থানে রয়েছে। সেই সাথে কামারখন্দ উপজেলাতেও গত বছরের চেয়ে কৃষিতে ফসলের উৎপাদন বেড়েছে এবং ফসলের উৎপাদন বাড়াতে কামারখন্দ উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কাজ করে যাচ্ছে।

এ সময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের এমপি ডা. অধ্যাপক হাবিবে মিল্লাত মুন্না। তিনি বলেন, কামারখন্দ উপজেলা কৃষিখাতে নিজেদের চাহিদা মিটিয়ে অন্যদের জন্য উৎপাদন করে। তবে মাছের উৎপাদন চাহিদা একটু কম রয়েছে। আশা করি এটাও ঠিক হয়ে যাবে।

ইউপি নির্বাচন নিয়ে তিনি বলেন, ইউনিয়ন পরিষদের নির্বাচনের জন্য ভালো মানুষ বাছাই করে দিবেন, যে নৌকার প্রতীক নিয়ে সাধারণ মানুষের ও দেশের সেবা করবে। ভালো মানুষকেই নৌকার প্রতীক দেওয়া হবে। ধর্মীয় বিষয় নিয়ে তিনি বলেন, মাঝে মাঝে ধর্মের অনুভূতি নিয়ে আঘাত করে দেশের শান্তি নষ্ট করার চেষ্টা করে, যারা এধরণের কাজ করবে তাদেরকে ছাড় দেওয়া হবে না। আমরা প্রত্যেকেই ধর্মপ্রাণ। যার যার ধর্ম সে সে পালন করবে, ইসলাম শান্তির ধর্ম। বাংলাদেশে প্রত্যেক ধর্মের মানুষকেই ধর্ম পালনের জন্য সমান অধিকার দেওয়া হয়েছে। কামারখন্দ হিন্দুদের পূর্জা সুষ্ঠুভাবে পালন করার সুযোগ দেওয়ার জন্য উপজেলা প্রশাসন, ইউপি চেয়ারম্যান ও মেম্বারসহ সাধারণ মানুষকে ধন্যবাদ জানান তিনি। এ সময় উপস্থিত ছিলেম, কামারখন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম শহিদুল্লাহ সবুজ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মেরিনা সুলতানাসহ প্রমুখ।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর