শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

কাজিপুরে হতদরিদ্র নারীদের সাবলম্বী করেতে মিনি গার্মেন্টস স্থাপন

কাজিপুরে হতদরিদ্র নারীদের সাবলম্বী করেতে মিনি গার্মেন্টস স্থাপন

কাজিপুরের তেকানি ইউনিয়নে হতদরিদ্র নারীদের সাবলম্বী করে গড়ে তুলতে সেচ্ছাসেবী সংগঠন ‘সুধা স্বনির্ভর’ প্রকল্পের আওতায় মিনি গার্মেন্টসের স্থাপন করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টায় উপজেলার তেকানি ইউনিয়ন পরিষদের হলরুমে মিনি গার্মেন্টস উদ্বোধন উপলক্ষ্যে এক আলোচনা সভার আয়োজন করা হয়, সভায় সুধা স্বনির্ভর প্রকল্পের সুবিধাভোগী অর্ধশতাধিক নারী সদস্যের সাথে মিনি গার্মেন্টস উদ্বোধন এবং দরিদ্র নারীদের সাবলম্বী করে গড়ে তুলতে প্রকল্পের নানা দিক নিয়ে আলোচনা করা হয়।

সুধা স্বনির্ভর প্রকল্পের সমন্বয়ক শাহাদাত তালুকদারের সভাপতিত্বে ও সদস্য আ. মালেক মিয়ার সঞ্চালনায় আয়োজিত আলোচনা সভায় উপসিস্থত ছিলেন, তেকানি ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুস সালাম বিএসসি, শাহীন মন্ডল, আল-আমিন, ধর্ম বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন, যুবলীগ সভাপতি আশরাফুল কবির (শিহাব), সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম, সেচ্ছাসেবক লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আতিকৃর রহমান প্রমুখ।

সুধা স্বনির্ভর প্রকল্পের প্রতিষ্ঠাতা আলহাজ্ব রেজাউল করিম খোকন তালুকদারের সার্বিক সহযোগিতা ও অর্থায়নে পরিচালিত এ সেচ্ছাসেবী সংগঠন সমাজের হতদরিদ্র নারীদের সাবলম্বী করে গড়ে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে মনে করছেন এলাকার সুশীল সমাজের নেতৃবৃন্দ। এ প্রকল্পের আওতায় ইতোমধ্যে গ্রামীণ হতদরিদ্র নারীদের মাঝে ছাগল বিতরণ করা হয়েছে, এছাড়াও কর্মসংস্থান সৃষ্টিতে অর্থনৈতিক বাধা দূরকরণে এ প্রকল্পের আওতায় বিনা সুধে দরিদ্র নারীদের ঋণ প্রদান করা হবে। সংগঠনের সমন্বয়ক শাহাদাত তালুকদার বলেন, মিনি গার্মেন্টস স্থাপনের মাধ্যমে গ্রামীণ দরিদ্র নারীদের মধ্যে আর্থিক স্বচ্ছলতা আনার প্রচেষ্টা চলছে, এখানে বিনা শর্তে বিনা টাকায় নারীদের প্রশিক্ষণ দেওয়া হবে, প্রশিক্ষণ শেষে কর্মসংস্থান তৈরী করা হবে।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর