• বুধবার   ২৭ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ১২ ১৪২৮

  • || ২০ রবিউল আউয়াল ১৪৪৩

সিরাজগঞ্জে র‌্যাব-১২ এর অভিযানে প্রতারক চক্রের ৪জন গ্রেফতার

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ১২ অক্টোবর ২০২১  

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে। জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, ছিনতাইকারী, জুয়ারি, মাদক ব্যবসায়ী, খুন, এবং অপহরণসহ বিভিন্ন চাঞ্চল্যকর মামলার আসামী গ্রেফতারে র‌্যাব নিয়মিত অভিযান চালিয়ে আসছে।

জনৈক মোঃ আলিবর রহমান(৪৬),পিতা-মৃত অনসার উদ্দিন,সাং-জমগ্রাম(ওয়ার্ড-০৩),থানা-পাটগ্রাম,জেলা-লালমনিরহাট। সে একজন ভুট্টা ব্যবসায়ী। তিনি গত ১৫ সেপ্টেম্বর ২০২১ তারিখে পাটগ্রাম থানাধীন বুড়িমারী স্থলবন্দর এলাকার মেসার্স জামান ব্রাদার্স নামক ব্যবসা প্রতিষ্ঠান হইতে ১৫,৩১০(পনের হাজার তিনশত দশ) কেজি ভুট্টা ক্রয় করিয়া নরসিংদী জেলার শহীদ নগর এলাকায় জান্নাত ফিড মিল লিমিটেড এ পাঠানোর জন্যে একটি ট্রাক ভাড়া করেন। যাহার ভূয়া রেজিঃ নং- ঢাকা মেট্রো-ট-২২-২৪৩৫ । ভাড়াকৃত ট্রাকটি চালান মোতাবেক মালামাল নিয়ে রাত্রী ১১ ঘটিকার সময় পাটগ্রাম থেকে নরসিংদী জেলার উদ্দেশ্যে রওনা করে। অতঃপর যথাসময়ে চালক উপরোক্ত ঠিকানায় মালামাল নিয়ে না পৌঁছালে চালকের ব্যবহৃত মোবাইল নম্বরে যোগাযোগ করলে ফোনটি বন্ধ পাওয়া যায়।

জনৈক মোঃ আলিবর রহমান অনেক খোজাখুজি করার পর গাড়ির চালক সহ সঙ্গে থাকা গাড়ির স্টাফদের সঙ্গে যোগাযোগ করতে না পেরে পরবর্তীতে লালমনিরহাট জেলার পাটগ্রাম থানায় মামলা দায়ের করে যাহার মামলা নং-০২ তারিখ ০৫/১০/২০২১ ইং ধারা ৪০৬/৪২০ পেনাল কোড। থানা কর্তৃক প্রতারক চক্র সিরাজগঞ্জ জেলায় অবস্থান করছে বলে প্রাথমিক ভাবে ধারনা করে। পরবর্তীতে ভুক্তভোগী র‌্যাব-১২ এর কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করে।

এরই ধারাবাহিকতায় ১১/১০/২০২১ তারিখ রাতের শেষের প্রহর রাত ০৪.৩০ মিনিটে র‌্যাব-১২ এর অধিনায়কের নির্দেশনা মোতাবেক র‌্যাব-১২ এর এ্যাডজুটেন্ট ও অপ্স অফিসার সহকারী পুলিশ সুপার মোঃ মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে সদর কোম্পানীর একটি চৌকষ আভিযানিক দল আধুনিক তথ্য প্রযুক্তি ও গোয়েন্দা নজরদারীর মাধ্যমে সিরাজগঞ্জ জেলার বেলকুচি,সলঙ্গা এবং কামারখন্দ থানা এলাকায় অভিযান পরিচালনা করে প্রতারক চক্রের মূলহোতাসহ ০৪ জনকে গ্রেফতার করেছে। এ সময় তাহাদের নিকট হতে ০১ টি ট্রাক, ০৪ টি মোবাইল ফোন এবং ৩,২২০/-(তিন হাজার দুইশত বিশ) টাকা জব্দ করা হয়।

গ্রেফতারকৃত আসামী ১। মোঃ আব্দুল আলীম(৪৩)(ট্রাক মালিক), পিতা-মৃত আব্দুর রহিদ, সাং- রাজাপুর, থানা-বেলকুচি,২। মোঃ জাবেদ আলী(২৩)(ট্রাক ড্রাইভার), পিতা- মোঃ আলতাব আলী, সাং-রাণীনগর, থানা-সলঙ্গা, ৩। মোঃ রাসেল রানা(২৫)(হেলপার), পিতা- মৃত বেলাল মন্ডল, সাং-আমবাড়ীয়া, থানা-বেলকুচি, ৪। মোঃ শামীম হোসেন (৩৪), পিতা- মোঃ আনোয়ার হোসেন(ইকুম), সাং-বাজার ভদ্রঘাট, থানা-কামারখন্দ, সর্ব জেলা- সিরাজগঞ্জ।

প্রাথমিক অনুসন্ধান ও জিজ্ঞাসাবাদে জানা যায় যে, এই প্রতারক চক্রটি দীর্ঘদিন যাবত পরিবহন ব্যবহার করে বিভিন্ন ভাবে প্রতারনা করে মালামাল আত্নসাত করে আসছিল বলে জানায়।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনি কার্যক্রম প্রক্রিয়াধীন।

এ ধরণের প্রতারক গ্রেফতার অভিযান সচল রেখে মাদকমুক্ত সোনার বাংলা গঠনে র‌্যাব-১২ বদ্ধপরিকর।

র‌্যাব-১২ কে তথ্য দিন – মাদক , অস্ত্রধারী ও জঙ্গিমুক্ত বাংলাদেশ গঠনে অংশ নিন।

সূত্র ও বিস্তারিতঃ

মোঃ মোস্তাফিজুর রহমান

সহকারী পুলিশ সুপার

মিডিয়া অফিসার

র‌্যাব-১২

মোবা-০১৭৭৭-৭১১২০৩

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ