শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জে বিশ্বমানসিক স্বাস্থ্য দিবস পালন।

সিরাজগঞ্জে বিশ্বমানসিক স্বাস্থ্য দিবস পালন।

“অসম বিশ্বে মানসিক স্বাস্থ্য” এই শ্লোগানে – সিরাজগঞ্জ বিশ্বমানসিক স্বাস্থ্য দিবস পালন করা হয়েছে। ব্র্যাক মাইগ্রেশন প্রোগামের আয়োজনে -সিরাজগঞ্জ শহরের এম,এ মতিন সড়কস্থ জগাইমোড় ব্র্যাক মাইগ্রেশন অফিসে এক আলোচনাসভা করা হয়। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, সিরাজগঞ্জ ব্র্যাক সন্বয়কারী রইস উদ্দিন।

অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে রাখেন,সহকারী কমিশনার প্রবাসী কল্যাণ শাখার কুরশিয়া আক্তার। বিশেষ অতিথি ছিলেন, সিরাজগঞ্জ সিভিল সার্জন অফিসের মেডিক্যাল অফিসার ডাক্তার সৌমিত্র বসাক,জেলা কর্ম সংস্থান ও জননশক্তি অফিসের জরিপ কর্মকর্তা মোঃ আব্দুল মান্নান, ব্র্যাক ড্রিষ্টিক ম্যানেজার মুরাদুর রশিদ প্রমুখ ।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, সিরাজগঞ্জ জেলা ব্র্যাক মাইগ্রেশন প্রোগাম ড্রিষ্টিক কো-অর্ডিনেটর মোঃ আব্দুল মাজেদ ও আর এস সি ম্যানেজার রাজু আহমেদ। অনুষ্ঠানে বিদেশ ফেরতগামীদের মধ্যে গোলাম মোস্তফা, সোহেল রানা, আব্দুল কাদের, লিটন ভূইয়া, মমতা খাতুন,লিপি খাতুন সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, কোভিড-১৯ মহামারীর প্রভাবে বিশ্বের অন্যান্য দেশের মতো সিরাজগঞ্জে মানসিক স্বাস্থ্য সমস্যা বেড়েছে। যারা কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন, তারাই নয় বরং যারা এখনো এই রোগে আক্রান্ত হননি, তাদের মাঝেও বাড়ছে মানসিক নানা সমস্যা। একইসঙ্গে যারা কোভিড-১৯ সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠেছেন তাদের মাঝেও দেখা দিচ্ছে নানা রকম মানসিক স্বাস্থ্য সমস্যার প্রভাব। পুরো বিশ্বের মতো পারিবারিক ভাবেই নয়, সামাজিক ভাবেও দেশের বিভিন্ন প্রান্তে দেখা যাচ্ছে নানা রকমের বিশৃঙ্খলা। আর এমন এক পরিস্থিতিতে বিশ্বব্যাপী মানসিক স্বাস্থ্য দিবস পালিত হয়। সবাইকে স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে ও সবাইকে টিকা নিতে হবে।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই