• বুধবার   ২৭ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ১১ ১৪২৮

  • || ২০ রবিউল আউয়াল ১৪৪৩

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আ.লীগ প্রার্থী কবিতার

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ৯ অক্টোবর ২০২১  

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য মেরিনা জাহান কবিতা সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের উপনির্বাচনে গতকাল শুক্রবার বেলা ১১টার দিকে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়নপত্র হাতে পান। রাজধানীর ধানম-িতে দলীয় সভাপতির কার্যালয় থেকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আনুষ্ঠানিকভাবে তার হাতে মনোনয়নপত্র তুলে দেন। এ সময় সেখানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য পারভীন জামান কল্পনা, সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের সাবেক এমপি চয়ন ইসলাম, আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপকমিটির সদস্য সুমগ্ন করিমসহ দলীয় নেতারা।

কবিতা মনোনয়নপত্র হাতে পাওয়ার পর দলীয় কার্যালয় থেকে বেরিয়েই ধানম-ি কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর তিনি দুপুরেই শাহজাদপুর উপজেলা নির্বাচন অফিস থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন বলে তার একান্ত সহকারী ফারুক হাসান কাহ্হার নিশ্চিত করেছেন।

গত বৃহস্পতিবার দুপুরে গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের এক সভা হয়। এ বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এতে সর্বসম্মতিক্রমে কবিতাকে সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের উপনির্বাচনে মনোনয়ন দেওয়ার চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়। কবিতা বাংলা একাডেমির প্রতিষ্ঠাকালীন মহাপরিচালক ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি মরহুম ড. মযহারুল ইসলামের মেয়ে ও সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের সাবেক এমপি চয়ন ইসলামের বড় বোন। তারা দুই ভাইবোনসহ ১০ জন এ উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলেন।

সিরাজগঞ্জ-৬ আসনের সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপন গত ২ সেপ্টেম্বর করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করলে আসনটি শূন্য হয়। ইসি ঘোষিত তফসিল অনুযায়ী ১০ অক্টোবর মনোনয়নপত্র দাখিলের শেষ সময়। এদিন দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে কবিতা মনোনয়নপত্র জমা দেবেন। এছাড়া মনোনয়নপত্র যাচাই-বাছাই ১১ অক্টোবর, আপিল ১২-১৪ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ১৭ অক্টোবর ও প্রতীক বরাদ্দ ১৮ অক্টোবর। সিরাজগঞ্জ-৬ আসনটি শাহজাদপুর উপজেলার ১৩টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত।

এদিকে কেন্দ্রের সিদ্ধান্ত অনুযায়ী এ উপনির্বাচনে বিএনপি কোনো প্রার্থী দিচ্ছে না বলে জানিয়েছেন সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু। তবে উপজেলা জাসদের সভাপতি শফিকুজ্জামান শফি এবং উপজেলা জাতীয় পার্টির সভাপতি মোক্তার হোসেন প্রার্থী হতে পারেন বলে জানা গেছে। আগামী ২ নভেম্বর এ উপনির্বাচনে ভোটগ্রহণ হবে।

এদিকে গত বৃহস্পতিবার দুপুরে মনোনয়ন চূড়ান্তর খবর এলাকায় এসে পৌঁছলে স্থানীয় নেতাকর্মীরা শাহজাদপুর পৌর শহরে একটি আনন্দ মিছিল বের করে। শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুস্তাক আহমেদের নেতৃত্বে মিছিলটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক ও মোড় প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ে এসে শেষ হয়। এরপর নেতাকর্মীদের মাঝে মিষ্টি বিতরণ করা হয়।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ