বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

উল্লাপাড়ায় এখন রংয়ের আস্তর দূর্গাপূজার প্রতিমায়

উল্লাপাড়ায় এখন রংয়ের আস্তর দূর্গাপূজার প্রতিমায়

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় শারদীয় দুর্গাপূজার প্রতিমায় এখন রংয়ের আস্তর দেওয়া হচ্ছে। ব্যস্ততা দিন যেতেই আরো বাড়ছে প্রতিমা তৈরীর কারিগরদের। বংশ পরম্পরায় দূর্গাপূজার প্রতিমা তৈরী করে আসছেন উল্লাপাড়ার ঘোষগাতী মহল্লার প্রায় পয়তাল্লিশ বছর বয়সী প্রদীপ কুমার পাল। উপজেলার মধ্যে সবচেয়ে বেশী সংখ্যক প্রতিমা তৈরী করে থাকেন। এবারের সামনের দূর্গাপূজার ২৪ টি মন্ডপের প্রতিমা তৈরীর চুক্তি এবং পুরোদমে এর তৈরীর কাজ করছেন। প্রতিমা তৈরীর কাজে স্ত্রী ও অনার্স পড়ুয়া দু’মেয়েসহ পুরো পরিবার এখন তার কাজে সহযোগিতা করছে।
সরেজমিনে ঘোষগাতীতে প্রদীপ পালের বাড়ীতে গিয়ে আরো দেখা ও জানা গেছে তৈরী প্রতিমাগুলো একটি ঘরে রেখে এবং খোলা জায়গায় রেখে এখন সাদা রংয়ের আস্তর দেওয়া হচ্ছে। সেগুলোর পুরোপুরি রং এর কাজ এক দু’দিনের মধ্যে শুরু করা হবে বলে জানানো হয়। প্রদীপ কুমার পালের স্ত্রী শিল্পী রাণী পালকে প্রতিমায় সাদা রংয়ের আস্তর দিতে দেখা গেছে। প্রতিবেদককে বেশ হাসিখুসী জানায় একাজ তাদের বংশীয়।


উল্লাপাড়া উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি গৌতম দত্ত বলেন গোটা উপজেলায় এবারে ৯২টি মন্ডপে শারদীয় দুর্গাপূজা হবে। এর মধ্যে পৌরসভা এলাকায় ২৭টি মন্ডপে হবে দুর্গাপূজা। ইউনিয়নগুলোর মধ্যে দুর্গানগরে সবচেয়ে বেশী সংখ্যক ১১ টি এবং কয়ড়া ও পূর্ণিমাগাঁতী ইউনিয়নে ১টি মন্ডপে শারদীয় দুর্গাপূজা হবে।


উপজেলা প্রশাসনের আয়োজনে এরই মধ্যে শান্তপূর্ণভাবে শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষ্যে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) দেওয়ান মওদুদ আহমেদের সভাপতিত্বে এক প্রস্তুতিমূলক সভা হয়েছে।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর