শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

আ.লীগের সম্মেলন করতে সফল এমপি আজিজ

আ.লীগের সম্মেলন করতে সফল এমপি আজিজ

আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা বাস্তবায়নে সফল সিরাজগঞ্জ-৩ (তাড়াশ, রায়গঞ্জ, সলঙ্গা) আসনের সংসদ সদস্য অধ্যাপক ডাক্তার আব্দুল আজিজ। দলীয় প্রধানের নির্দেশনায় নিজ উদ্যোগ ও একক চেষ্টায় রায়গঞ্জ-তাড়াশ ও সলঙ্গা আওয়ামী লীগের সম্মেলন সুষ্টু ভাবে সম্পন্ন করেছেন তিনি। একই সাথে প্রতিটি ওয়ার্ড এবং ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনও শেষ করেছেন।

দলের নেতৃত্বে তুলে এনেছেন যোগ্য, পরিক্ষিত, ত্যাগী, মেধাবি ও বিএনপি-জামায়াত জোট সরকারের সময় মাঠের আন্দোলন-সংগ্রামে সক্রিয় নেতাদের। সাংসদের এমন কার্যক্রমে খুশি দলটির স্থানীয় নেতাকর্মীরা। তারা বলছেন- আজিজ এমপির কঠোর পরিশ্রম ও সময়োপযোগী সিদ্ধান্ত গ্রহন এবং বাস্তবায়নের সুষ্ঠুভাবে সম্মেলন শেষ হয়েছে ও নতুন নেতৃত্ব উঠে এসেছে।

তথ্যমতে- দীর্ঘ ৯ বছর পর বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হয়েছে সিরাজগঞ্জের সলঙ্গা থানা আওয়ামী লীগের সম্মেলন। ওই সম্মেলনে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক রোকেয়া সুলতানা, কার্যকরী সদস্য মেরিনা জাহান কবিতা ও  সংসদ সদস্য তানভীর ইমাম। সম্মেলনে দ্বিতীয় বারের মতো সভাপতি নির্বাচিত হন আলহাজ্ব রায়হান গফুর ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন আতাউর রহমান লাবু। এর আগে গত ১৪ ফেব্রুয়ারি দীর্ঘ আট বছর পর তাড়াশ ও গত বছরের ৩০ অক্টোবর রায়গঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনের দলের কাউন্সিলদের ভোটে দলীয় সভাপতি-সাধারণ সম্পাদকরা নির্বাচিত হন। যদিও এখনও দুটি উপজেলায় আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়নি। আর তাড়াশ উপজেলা আওয়ামী লীগের নির্বাচিত সভাপতি গাজী ম.ম আমজাদ হোসেন মিলনের মৃত্যুর পর সভাপতি পদটিও শূন্য রয়েছে। 

আ.লীগ সূত্রে- আগামী দ্বাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে শক্তিশালী তৃণমূল গঠনে কঠোর অবস্থানে আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙে দিয়ে ত্যাগী ও পরিশ্রমী নেতাদের দিয়ে কমিটি গঠনের নির্দেশনাও দিয়েছেন তিনি। একই সাথে দলের অভ্যন্তরে হাইব্রিড, অনুপ্রবেশকারী, স্বাধীনতা বিরোধী, দুর্নীতিবাজ, চাঁদাবাজ, টেন্ডারবাজ ও দলের বিতর্কিতদের বাদ দেয়ার নির্দেশনা দিয়েছেন। আওয়ামী লীগ ও দলটির দলীয় প্রধানের নির্দেশনা বাস্তবায়নে কঠোর অবস্থানে  সংসদ সদস্য অধ্যাপক ডাক্তার আব্দুল আজিজ। নিজ নির্বাচনী এলাকার উন্নয়নের পাশাপাশি সুসংগঠিত আওয়ামী লীগ গঠনে বদ্ধপরিকর । তার নেতৃত্বে রায়গঞ্জ-তাড়াশ ও সলঙ্গা আওয়ামী লীগের প্রতিটি ওয়ার্ড, ইউনিয়ন, পৌরসভার সম্মেলন শেষ করেছেন। যদিও রায়গঞ্জ উপজেলার মাত্র দুটি ইউনিয়ন সম্মেলন বাদ রয়েছে। তবে যে কোনো মুহুর্তে সম্মেলন করা হবে বলে জানা গেছে।  

রায়গঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদিকা পাপিয়া পারভীন পরি বলেন- এমপি একজন সৎ ও ভালো মানুষ। তিনি সব সময় চান দলের দুর্দিনের পরিক্ষিত নেতারা কমিটিতে পদপদবি পাক। কোনো ভাবেই যেন বিতর্কিতরা স্থান না পায়। তিনি আরও বলেন, এমপি আব্দুল আজিজ এর কঠোর পরিশ্রম ও সময়োপযোগী সিদ্ধান্তে দীর্ঘ ৯ ও ৮ বছর পর সলঙ্গা, তাড়াশ ও রায়গঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আশা করি যোগ্যরা দলের পদপদবি পাবে এবং আওয়ামী লীগ সাংগঠনিক ভাবে আরও শক্তিশালী হবে।   

জানতে চাইলেন সিরাজগঞ্জ-৩ (তাড়াশ-রায়গঞ্জ-সলঙ্গা) আসনের সংসদ সদস্য অধ্যাপক ডাক্তার আব্দুল আজিজ বলেন, আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্ত বাস্তবায়ন করা হচ্ছে। এই কার্যক্রম আগামীতেও অব্যহত থাকবে। 

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই