• শনিবার   ২৭ নভেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৩ ১৪২৮

  • || ২১ রবিউস সানি ১৪৪৩

উল্লাপাড়ায় ইউপি নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ৭৬ জন

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর ২০২১  

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় আগামী ইউনিয়ন পরিষদ(ইউপি) নির্বাচনে উপজেলার ১৪টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে তৃর্ণমুল পর্যায়ে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী ৭৬ জন । উল্লাপাড়া উপজেলায় ১৪ টি ইউনিয়ন পরিষদের মধ্যে ১৩ জন আওয়ামীলীগ সমর্থিত চেয়ারম্যান ও এক জন বিএনপি সমর্থীত চেয়ারম্যান রয়েছে । আওয়ামীলীগের ১৩ জন চেয়ারম্যানের মধ্যে ১১ জন দলীয় নৌকা প্রতিক নিয়ে নির্বাচিত হয়েছেন ।

বাকি দু জন সতন্ত্র থেকে নির্বাচিত হয়েছেন । বর্তমানে ওই ১৩ জন চেয়ারম্যান তৃর্ণমুল আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ পদে রয়েছেন । বর্তমানের ৮ জন ইউপি চেয়ারম্যান নিজ নিজ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদে আছেন । এরা হলো- বাঙ্গালা ইউপি চেয়ারম্যান সোহেল রানা সোহেল , বড় পাঙ্গাসী ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবীর লিটন, মোহনপুর ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, দুর্গানগর ইউপি চেয়ারম্যান আফসার আলী, সলপ ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শওকাত ওসমান , উল্লাপাড়া সদর ইউপি চেয়ারম্যান আব্দুস সালেক ও কয়ড়া ইউপি চেয়ারম্যান হেলাল উদ্দীন । এছারাও সাধারণ সম্পাদক পদে রয়েছেন পূর্ণিমাগাঁতী ইউপি চেয়ারম্যান আলামিন সরকার, সিনিয়র সহ-সভাপতি পদে উধুনিয়া ইউপি চেয়ারম্যান মোঃ আবুল জলিল, বড়হর ইউপি চেয়ারম্যান মোঃ জহুরুল ইসলাম নান্নু, পঞ্চক্রোশী ইউপি চেয়ারম্যান মোঃ ফিরোজ উদ্দিন সাবেক ছাত্রলীগ সভাপতি, রামকৃষ্ণপুর ইউপি চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম হিরু উপজেলার সলঙ্গা থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং হাটিকুমরুল ইউপি চেয়ারম্যান মোঃ হেদায়েতুল আলম সলঙ্গা থানা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য পদে রয়েছেন ।

সরকার আগামী ডিসেম্বরের মধ্যে সকল ইউনিয়ন পরিষদের নির্বাচন শেষ করার ঘোষনা দিলে নির্বাচন মুখি দলীয় ওইসব নেতা-কর্মীরা ভোটের মাঠে এখন সক্রিয় হয়ে উঠছেন। এরা দলীয় নেতা কর্মী সহ সাধারণ ভোটারদের সাথে যোগাযোগ ও শুভেচ্ছা বিনিময়ের মধ্যদিয়ে দোয়া চাওয়া শুরু করেছেন। এছাড়াও দলীয় নৌকা প্রত্যাশী ৬৩ জন নতুন প্রার্থী নির্বাচনী মাঠে রয়েছেন । দলীয় মনোনয়ন পাওয়ার প্রত্যাশায় ওই সকল প্রার্থীরা দলীয় কমীটির কাউন্সিলরদের সাথে সখ্যতা গড়ে তোলার চেষ্টা চালিয়ে যাচ্ছে ।

সরজমিনে গিয়ে খোজ নিয়ে জানা যায় প্রতিটি ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী একাধিক প্রার্থী নির্বাচনী মাঠে রয়েছেন । এরা নিজ নিজ ইউনিয়নের বিভিন্ন এলাকায় ভোটারদের সাথে মতবিনিময় ও সভা-সমাবেশ করছে । সাধারণ জনগণের সাথে ছালাম শুভেচ্ছা বিনিময় করছেন এবং ভোটাদের কাছে টানার চেষ্টা করছেন ।

এ বিষয়ে উল্লাপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ ফয়সাল কাদের রুমি জানান আওয়ামী লীগ সুসংগঠিত একটি বৃহত্তর দল । এ দলে বহু নেতা-কর্মী ও সমর্থক রয়েছে । তারা দলের মনোনয়ন প্রত্যাশা করতেই পারে । মনোনয়ন দেওয়ার একতিয়ার দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার । তিনি যে ভাবে মনোনয়ন প্রত্যাশীদের তালিকা চাইবেন আমরা উপজেলা আওয়ামী লীগ আমাদের জাতীয় সংসদ সদস্য তানভীর ইমাম এর মতামতের ভিত্তিতে তালিকা তৈরি করে কেন্দ্রে প্রেরণ করা হবে । মনোনয়ন কাকে দিবেন সেটা দলীয় প্রধান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিদ্ধান্ত দিবেন ।

সলপ ইউনিয়নঃ সলপ ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শওকাত ওসমান এরই মধ্যে এলাকায় ভোটার ও দলীয় নেতা কর্মীদের সাথে যোগাযোগ বাড়িয়ে দিয়েছেন । এ ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী সুলতান হাফিজ খান, পনির হোসেন খান, মোঃ শরিফুল ইসলাম, মোঃ লিটন আহমেদ বাবু, মোঃ আসাদুজ্জামান মিন্টু,মোঃ হেলাল উদ্দিন, দেওয়ান মফিজ উদ্দিন ভোলা, মোঃ গোলাম কিবরিয়া, মোছাঃ সুমাইয়া খাতুন, ও শহিদুল ইসলাম রয়েছেন ।

বাঙ্গালা ইউনিয়নঃ বাঙ্গালা ইউপি চেয়ারম্যান সোহেল রানা সোহেল ইউনিয়নের বিভিন্ন বাজারে দলীয় নেতা কর্মীদের নিয়ে সাধারণ ভোটারদের সাথে মতবিনিময় ও বিভিন্ন খোজ খবর নিয়ে সাধারণ জনগণের কাছে দোয়া চাইছেন । বাঙ্গালা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম তালুকদার, মোঃ কেফায়েত আলী ও মোঃ দেলওয়ার হোসেন চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন চাইবেন বলে জানান।

উল্লাপাড়া সদর ইউনিয়নঃ উল্লাপাড়া সদর ইউপি চেয়ারম্যান আব্দুস সালেক এরই মধ্যে তার নির্বাচনী এলাকার গ্রামগুলোতে গিয়ে ভোটারদের নিয়ে উঠান বৈঠক করেছেন । উল্লাপাড়া সদর ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি রফিকুল ইসলাম রতন, সাবেক ইউপি চেয়ারম্যান আকমাল হোসেন, ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি বর্তমান ইউপি সদস্য আমিনুজ্জামান অলোক আওয়ামী লীগ দলীয় নৌকা প্রত্যাশী হয়ে নির্বাচনি মাঠে শুভেচ্ছা বিনিময় করছেন ।

পূর্ণিমাগাঁতী ইউনিয়নঃ পূর্ণিমাগাঁতী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আল আমিন সরকার গত ক’দিন আগে থেকে নির্বাচনী প্রচারণা ও গণসংযোগ নেমেছেন। পূর্ণিমাগাঁতী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এস এম রাশেদুল হাসান রাশেদ, ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য মোঃ রেজাউল ইসলাম, সদস্য মোঃ হাফিজুর রহমান হাফিজ ও মোঃ তৌহিদুর রহমান আওয়ামী লীগের মনোনয়নের প্রত্যাশায় গণসংযোগ ও নির্বাচনী প্রচারনায় মাঠে রয়েছেন।

উধুনিয়া ইউনিয়নঃ উধুনিয়া ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আব্দুল জলিল এলাকায় ভোটারদের সাথে শুভেচ্ছা বিনিময় করছেন । এদিকে উধুনিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান রেজাউল করিম বাচ্চু , সাধারণ সম্পাদক মাহমুদ আলী বাবু , তথ্য ও গবেষণা সম্পাদক আনিছুর রহমান সাহেব চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হয়ে দলীয় নেতা কর্মীদের নিয়ে মাঠে সাধারণ ভোটারদের সাথে যোগাযোগ করছেন । কয়ড়া ইউনিয়নঃ কয়ড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বর্তমান চেয়ারম্যান হেলাল উদ্দীন বাড়ি বাড়ি গিয়ে দলীয় ও সাধারণ ভোটারদের কাছে দ্বিতীয় বারের জন্য দোয়া চাইছেন । কয়ড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওমর ফারুক, বীর মুক্তিযোদ্ধা কাজী শামসুল আলম ও দলীয় কোনো পদে না থাকলেও মাসুদ রানা সুখন চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হয়ে সাধারণ জনগণের কাছে দোয়া চাইছেন। দূর্গানগর ইউনিয়নঃ দুর্গানগর ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আফসার আলী, সাধ

সাধারণ সম্পাদক হাজী মোঃ আব্দুল কাদের, সাংগঠনিক সম্পাদক মাসুদ রানা হায়দার, সাংস্কৃতিক সম্পাদক ইউপি সদস্য বিপ্লব কুমার বর্মণ, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক প্রভাষক মোঃ শফিউল আলম স্বপন ও মোঃ আব্দুল তারেক আওয়ামী লীগ দলীয় মনোনয়ন প্রত্যাশী হয়ে সাধারণ জনগণের কাছে দোয়া চাইছেন আর শুভেচ্ছা বিনিময় করছেন । মোহনপুর ইউনিয়নঃ মোহনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আবুল কালাম আজাদ দলীয় মনোনয়ন প্রত্যাশী হয়ে মাঠে ছালাম শুভেচ্ছা বিনিময়ের মাধ্যমে ভোটারদের আকৃষ্ট করছেন । এ ইউনিয়নে ইকবাল হাসান , শাহীন মাহমুদ, আলহাজ্ব মোঃ হবিবর রহমান, জেট এম আব্দুল জলিল ও মোঃ মাহবুবুর আলম ভুলু চেয়ারম্যান পদে আওয়ামী লীগ দলীয় মনোনয়ন প্রত্যাশী হয়ে মাঠে সাধারণ জনগণের দোয়া চাইছেন । করছেন শুভেচ্ছা বিনিময় ।

বড় পাঙ্গাসী ইউনিয়নঃ বড় পাঙ্গাসী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান মোঃ হুমায়ন কবির লিটন দীর্ঘদিন ধরে তৃণমূল পর্যায় থেকে দলকে সুসংগঠিত করে গড়ে তুলে তিনি এখন দলীয় নেতা-কর্মীদের নিয়ে নির্বাচনী মাঠে রয়েছেন । তার প্রতিদন্ডি আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ আবু বক্কার, মোঃ মজনু মন্ডল, মোঃ বজলার রহমান বাপ্পি, মোঃ মোয়াজ্জেম হোসেন, মোঃ সোহেল রানা ও মোঃ শরিফুল ইসলাম রনি আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হয়ে নির্বাচনী মাঠে প্রচার চালিয়েছেন । সলঙ্গা ইউনিয়নঃ সলঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান ইউনিয়ন বিএনপির সভাপতি মোঃ মতিয়ার রহমান । এ ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ আকমাল হোসেন বাদশা, সাধারণ সম্পাদক আতাউর রহমান বাবলু, মোঃ মোক্তার হোসেন সাগর, মোঃ শফিকুল ইসলাম শফি, কাজী ইব্রাহীম হোসেন ও মোঃ নজরুল ইসলাম আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হয়ে নির্বাআনী মাঠে রয়েছেন ।

রামকৃষ্ণপুর ইউনিয়নঃ রামকৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সলঙ্গা থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ রফিকুল ইসলাম হীরু । সে তৃণমূল পর্যায়ে থেকে আওয়ামী রাজনীতি করে আসছে । সে দলীয় নেতা-কর্মী ও সমর্থকদের সাথে নিয়ে নির্বাচনী মাঠে ভোটারদের কাছে ভোট চাইছেন । এ ছারাও এ ইউনিয়নে মোঃ আনোয়ার হোসেন তালুকদার, মোঃ আব্দুল হান্নান, মোঃ আমিরুল ইসলাম আরিফ ও মোঃ মঞ্জুল হক সরকার আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হয়ে নির্বাচনী মাঠে নেমেছেন । পঞ্চক্রোশী ইউনিয়নঃ পঞ্চক্রোশী ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি ও ইউপি চেয়ারম্যান মোঃ ফিরোজ উদ্দিন নৌকা প্রতিক নিয়ে নির্বাচন করে চেয়ারম্যান হয়েছিলেন । আগামী নির্বাচনেও নৌকা প্রতিক নিয়ে নির্বাচন করবেন বলে প্রচারনা চালিয়ে যাচ্ছেন । এছাড়াও এ ইউনিয়নে এম জি আর পাশান ও মোঃ মোবারোক হোসেন রাঙ্গা আওয়ামী লীগের মনোনয়নের প্রত্যাশয় নির্বাচনী মাঠে রয়েছেন ।

বড়হর ইউনিয়নঃ বড়হর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি ও ইউপি চেয়ারম্যান মোঃ জহুরুল ইসলাম নান্নু দলীয় নেতা-কর্মী ও সমর্থকদের সাথে নিয়ে নির্বাচনী মাঠে নেমেছেন । তিনি গ্রামে গ্রামে গিয়ে ভোটারদের কাছে দ্বিতীয় বার চেয়ারম্যান হওয়ার জন্য দোয়া চাইছেন । এ ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ জহুরুল ইসলাম চৌধুরী, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ রফিকুল ইসলাম খকোন, সাধারণ সম্পাদক মোঃ আব্দুল আজিজ ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি বাদশা ও মোঃ শাহিন আলম আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হেয়ে ভোটারদের দাড়েদাড়ে গিয়ে কাছে টানার চেষ্টা করছে ।

হাটিকুমরুল ইউনিয়নঃ সলঙ্গা থানা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য ও হাটিকুমরুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ হেদায়েতুল আলম নেতা-কর্মীদের নিয়ে নির্বাচনী মাঠে নেমেছেন । এ ইউনিয়নে উপজেলার সলঙ্গা থানা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক মোঃ আরাফাত রহমান, থানা সেচ্ছা সেবক লীগের সাধারণ সম্পাদক মোঃ আরিফুল ইসলাম তালুকদার, থানা শ্রমিক লীগের সভাপতি মোঃ মাসুদ রানা ও ইউনিয়ন আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ আবু সাঈদ আওয়ামী লীগের মনোনয়নের প্রত্যাশায় নির্বাচনী মাঠে রয়েছেন ।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ