• বুধবার   ২৭ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ১১ ১৪২৮

  • || ২০ রবিউল আউয়াল ১৪৪৩

সিরাজগঞ্জে আন্তর্জাতিক শান্তি দিবস পালিত

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২১  

সেন্টার ফর কমিউনিটি ডেভলপমেন্ট সার্ভিসেস -সিসিডিএস'র উদ্যোগে আন্তর্জাতিক শান্তি দিবস পালিত হয়েছে। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সকালে জ্ঞানদায়িনী উচ্চ বিদ্যালয়ে আলোচনা সভা সাংস্কৃতিক অনুষ্ঠান ও রালী অনুষ্ঠিত হয়েছে। খ্রিশ্চিয়ান কমিশন ফর ডেভেলপমেন্ট ইন বাংলাদেশের  সহযোগিতার স্থানীয় স্বেচ্ছাসেবী সংস্থা সিসিডিএস আয়োজন অনুষ্ঠানে হেলাল আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলওয়াত, গীতা পাঠ ও জাতীয় সঙ্গীত মধ্যে দিয়ে আন্তর্জাতিক শান্তি দিবস পালিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ সদর উপজেলা পরিষদের নির্বাহী অফিসার মো.আনোয়ার পারভেজ, বিশেষ অতিথি হিসাবে বক্তব্যে রাখেন, সিরাজগন্জ সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নুজরুল ইসলাম, সিরাজগন্জ সমাজসেবা অধিদপ্তরে সহকারী পরিচালক মো. মনিরুল ইসলাম, সিরাজগঞ্জ প্রতিদিন পত্রিকার নির্বাহী পরিচালক মো. ইসমাইল হোসেন, এক্সিম ব্যাংকের ম্যানেজার এম এম কামরুল হাসান, মর্ডান ডেভলপমেন্ট অর্গানাইজেশন এর এম ডি ও  ওয়াস কোরনী মাসুদ, সোনালী ব্যাংক লিমিটেড প্রধান কার্যালয়ের এন্সিষ্ট্যান্ট জেনারেল ম্যানেজার (অবসর প্রাপ্ত) মো.মহিবুর রব, হাজী আহম্মেদ উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক মো. লোকমান হোসেন, প্রথম আলো পত্রিকার সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি আরিফুল গণি লিমন ও অন্বেষণ মুক্ত স্কাউট দলের সম্পাদক মো.হোসেন আলী ছোট্ট সহ বিভিন্ন সাংস্কৃতিক অঙ্গের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন। 

এ সময় বক্তৃতারা বলেন, আন্তর্জাতিক শান্তি দিবস উপলক্ষে আমাদের সকলকে সুস্থ মন মানুষিকতা এবং শান্তি প্রতিষ্ঠিত করতে হবে। রাষ্ট্র নিয়ম শৃঙ্খলা, পরিবার, সমাজ ও রাজনৈতিক চর্চার সব জায়গায়তে শান্তি বিরাজ ঘটাতে পারলে শান্তির কনো বিকল্প নেই। মূল্যবোধের মাপকাঠি হলো সত্য, সুন্দর, কল্যাণ। শান্তির অর্থ যুদ্ধ-বিভেদ থেকে মুক্তি ও আইনের প্রতি অনুগত একটি ন্যায় সংগত ও টেকশই বিশ্বের জন্য শান্তি উত্তম 
পরিচ্ছদ। অনুষ্ঠান টি সঞ্চালন করেন সিসিডিএস এর নির্বাহী পরিচালক মো. আইয়ুব আলী।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ