শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

নতুন নিয়ম ও পদ্ধতিতে কনস্টেবল নিয়োগ- হাসিবুল আলম, বিপিএম

নতুন নিয়ম ও পদ্ধতিতে কনস্টেবল নিয়োগ- হাসিবুল আলম, বিপিএম

বাংলাদেশ পুলিশের কনস্টেবল পদে নিয়োগ সংক্রান্তে পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সাথে মত বিনিমত সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (০৯ সেপ্টেম্বর) বিকেলে জেলা পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে নতুন নিয়মে স্বচ্ছতার ভিত্তিতে পুলিশের কনস্টেবল পদে নিয়োগ বিষয়ে সাংবাদিকদের সাথে এ মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। উক্ত মত বিনিময় সভায় সভাপতিত্ব করেন জেলা পুলিশ সুপার জনাব হাসিবুল আলম, বিপিএম।

এ সময় পুলিশ সুপার বলেন-জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে জনগণের কাঙ্খিত জনবান্ধন পুলিশ বাহিনী গঠনে বিভিন্ন ইনোভেটিভ কাজ করছেন বাংলাদেশ পুলিশের সম্মানিত (আইজিপি) ইন্সপেক্টর জেনারেল ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) মহোদয়।

তিনি আরো বলেন- মাননীয় আইজিপি মহোদয়ের প্রবর্তিত নতুন নিয়ম ও পদ্ধতিতে নিয়োগ প্রত‍্যাশী প্রার্থীদের অবশ্যই অনলাইনে আবেদন করতে হবে এবং বাছাইকৃত প্রার্থীদের Physical Endurance Test (PET), লিখিত পরীক্ষা এবং মৌখিক পরীক্ষার মাধ্যমে কৃতকার্যদের চূড়ান্তভাবে নিয়োগ প্রদান করা হবে। Physical Endurance Test (PET)- এর জন্য নির্ধারিত ৭টি ইভেন্ট যথা দৌড়, লং জাম্প, হাই জাম্প, পুশআপ, ড্রাগিং এবং রোপ ক্লাইমিং এর নিয়মকানুন সম্পর্কে আগ্রহী প্রার্থীদের অবহিত করা এবং পূর্ব প্রস্তুতি গ্রহণের জন্য পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকা কর্তৃক একটি ভিডিও প্রস্তুত করা হয়েছে।

ভিডিওটি বাংলাদেশ পুলিশের Facebook (বাংলাদেশি ফটোগ্রাফি Police OfficialPage) এবং YouTube চ্যানেলে নতুন নিয়মে বাংলাদেশ পুলিশে কনস্টেবল পদে নিয়োগ পরীক্ষা নামে Upload করা হয়েছে। এছাড়াও জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে এ ভিডিও প্রচার করা হবে। কনস্টেবল পদে যোগদানে আগ্রহী প্রার্থীদের উক্ত ভিডিওটি দেখে নিজেদের প্রস্তুত করতে অনুরোধ করা যাচ্ছে। নতুন নিয়মে বাংলাদেশ পুলিশে নিয়োগের ক্ষেত্রে শতভাগ স্বচ্ছতা ও নিরপেক্ষতার মাধ্যমে সবচেয়ে দক্ষ ও যোগ্য প্রার্থীকে নিয়োগ প্রদান করা হবে।

নিয়োগের সময় চাকরি প্রার্থীরা যাতে দালাল ও প্রতারকদের খপ্পরে না পড়েন সেই লক্ষ‍্যে জেলা পুলিশ সুপার হাসিবুল আলম বিপিএম এর নেতৃত্বে সেটি সার্বক্ষণিক মনিটরিং করবে জেলা পুলিশের বিভিন্ন ইউনিট।

উক্ত সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) নূরে আলম সিদ্দিকী, অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার হাসিবুল ইসলাম, সিনিয়র সহকারী পুলিশ সুপার সিদ্দিক আহম্মেদসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই