শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে, আর্ন্তজাতিক সাক্ষরতা দিবস পালন

সিরাজগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে, আর্ন্তজাতিক সাক্ষরতা দিবস পালন

“সাক্ষরতা অর্জনকরি, ডিজিটাল বিশ্বগড়ি” – এই প্রতিপাদ্য নিয়ে সারাদেশের ন্যায় সিরাজগঞ্জ জেলা প্রশাসন ও উপনানুষ্ঠানিক ব্যুরো আয়োজনে – আর্ন্তজাতিক সাক্ষরতা দিবস পালন করা হয়েছে।

জানাযায় যে, ১৯৬৫ সালের ১৭ নভেম্বর ইউনেস্কো ৮ সেপ্টেম্বরকে আন্তজার্তিক সাক্ষরতা দিবস হিসেবে ঘোষণা করে। ব্যক্তি, গোষ্ঠী ও সমাজের মধ্যে শিক্ষার প্রয়োজন ও তাৎপর্য তুলে ধরার লক্ষ্যে এ দিনটি করা
হয়।

বুধবার (৮ সেপ্টেম্বর) দুপুরে সিরাজগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের সামনে বেলুন ফেস্টুন উড়িয়ে দিবসটি শুভসূচনা করা হয়। পরে শহীদ শামসুদ্দীন সম্মেলন কক্ষে ভিডিও প্রদর্শন ও এক আলোচনা সভা অনু্ষ্ঠান করা হয়।

উক্ত দিবসটির অনু্ষ্ঠানে ও আলোচনা সভার প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ। তিনি বলেন, সিরাজগঞ্জের একটি বৃহৎ অংশ বা জনগোষ্ঠীকে নিরক্ষর রেখে আমরা উন্নত দেশ গড়তে পারবোনা। চরাঞ্চলবেষ্টিত সিরাজগঞ্জ জেলায় শতভাগ সু-শিক্ষিত মানুষ গড়ে তােলার জন্য প্রচেষ্টা আমরা সকলেই করবো বলে জানান।

উক্ত আলোচনা সভা অনু্ষ্ঠানের সভাপতিত্ব করেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শারমিন সুলতানা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মোঃ সরাফত ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনির হোসেন,সিরাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হেলাল আহমেদ, উপনানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো কর্মকর্তাগণ প্রমুখ। এ সময় সিরাজগঞ্জের সরকারী-বেসকারী বিভিন্ন দফতরের কর্মকর্তাগণ এবং এনজিওর কর্মকর্তাগণ প্রিন্ট ও ইলেকটনিক মিডিয়ার সাংবাদিকদের একাংশ উপস্থিত ছিলেন।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই