মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

ব্যবসায়িক বিবাদে খুন, পরকীয়ার নাটক!

ব্যবসায়িক বিবাদে খুন, পরকীয়ার নাটক!

সিরাজগঞ্জের তাড়াশ থানার গুল্টা বাজার এলাকায় মতিন নামে এক ব্যবসায়ীকে হত্যার পর প্রাথমিকভাবে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা জানতে পারেন খুনের পেছনে পরকীয়ার বিষয় জড়িত থাকতে পারে। কিন্তু তদন্ত করতে গিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন পিবিআই-এর কর্মকর্তারা হত্যাকাণ্ডের পেছনে ব্যবসায়িক দ্বন্দ্বের বিষয়ে নিশ্চিত হন।

হত্যাকাণ্ডে জড়িত থাকায় স্থানীয় ইলেকট্রনিক্স ব্যবসায়ী আরিফুল ইসলাম ওরফে আরিফ ও স্থানীয় নিরঞ্জন তিরকিকে সিরাজগঞ্জে থেকে গত ২৪ আগস্ট গ্রেফতার করা হয়। এ তথ্য নিশ্চিত করেন পিবিআই-এর সিরাজগঞ্জ জেলার পুলিশ সুপার রেজাউল করিম।

শুক্রবার (২৭ আগস্ট) সন্ধ্যায় বাংলা ট্রিবিউনকে পুলিশ সুপার রেজাউল করিম জানান, গ্রেফতারকৃত আরিফ ও নিরঞ্জন গতকাল বৃহস্পতিবার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

পিবিআইয়ের তদন্ত সংশ্লিষ্ট কর্মকর্তারা জানালেন, মতিনের দোকানের পাশেই ইলেকট্রনিক্সের ব্যবসা করতেন আরিফুল ইসলাম। মতিনের ব্যবসার উন্নতি দেখে ঈর্ষাকাতর হয়ে তার বিরুদ্ধে অপপ্রচার শুরু করে আরিফ।

এক সময় নিরঞ্জনকে গিয়ে আরিফ বলে, মতিন রাতে তার বাসায় ঢিল ছোড়ে। নিরঞ্জনের স্ত্রী পদ্মার সঙ্গে পরকীয়ার সম্পর্ক করার জন্যই এ কাজ করে মতিন। এটা বিশ্বাস করে নিরঞ্জন ও তার ছেলেও ঠিক করে মতিনকে ‘শায়েস্তা’ করতে হবে।

পিবিআই কর্মকর্তারা আরও জানান, তিন-চার মাস আগে স্থানীয় স্কুলমাঠে একটি ইসলামি জলসায় বক্তার বক্তব্যকে কেন্দ্র করেও আরিফ ও মতিনের বাকবিতণ্ডা হয়। এতেও আরিফের টার্গেটে পরিণত হয় মতিন।

জিজ্ঞাসাবাদে জানা তথ্যানুযায়ী, ঘটনার দিন ১৬ জুন রাত একটার দিকে মতিন দোকান বন্ধ করে মোটরসাইকেলে করে বাড়ি যাওয়ার সময় তার গতিরোধ করে নিরঞ্জন, নিরঞ্জনের স্ত্রী পদ্মা, নিরঞ্জনের ছেলে মিঠুন ও আরিফ। কথা কাটাকাটির এক পর্যায়ে নিরঞ্জন ও আরিফের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয় মতিনের। এসময় নিরঞ্জনের সহায়তায় মতিনের ঘাড় মটকে দেয় আরিফ। কিছুক্ষণের মধ্যেই মারা যান মতিন।

ঘটনা ধামাচাপা দিতে প্রথমে মতিনের নিথর দেহ নিরঞ্জনের বাড়িতে রাখা হয়। তার মোটরসাইকেলটি ঘটনাস্থলের কয়েক কিলোমিটার দূরে ডোবার মধ্যে রেখে আসে মিঠুন ও আরিফ। এরপর তাড়াশ থানার গুল্টা বাজার সংলগ্ন একটি হাইস্কুল মাঠের পাশে টয়লেটের ছাদে উঠে মতিনের মরদেহ নিচে ফেলে দেওয়া হয়।

করোনাকালীন স্কুল বন্ধ থাকায় টয়লেটে যেতো না কেউ। স্থানীয় মাঠে ছেলেরা ক্রিকেট খেলার একপর্যায়ে বল গিয়ে পড়ে টয়লেটের পাশে। সেখানেই তারা মতিনের মৃতদেহ দেখে। পরে পুলিশ এসে মরদেহ উদ্ধার করে। এ ঘটনায় ১৬ জুন তাড়াশ থানায় একটি মামলা দায়ের করা হয়।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই