বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জে করোনা রোগীর বাড়িতে পৌঁছে যাবে অক্সিজেন: এমপি মুন্না

সিরাজগঞ্জে করোনা রোগীর বাড়িতে পৌঁছে যাবে অক্সিজেন: এমপি মুন্না

হটলাইন নম্বরে ফোন করলেই সিরাজগঞ্জের করোনা রোগীর বাড়িতে পৌঁছে যাবে অক্সিজেন কনসেনট্রেটর। করোনায় শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগতে থাকা রোগীকে অক্সিজেন দেবে স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক টিম। এ অক্সিজেন পেতে রেজিষ্ট্রেশন ফর্ম পূরণ করতে হবে। সম্পূর্ণভাবে রোগী সুস্থ না হওয়া পর্যন্ত এ সেবা চলবে। মঙ্গলবার দুপুরে শহরের নিজ বাসভবনে ১০টি অক্সিজেন কনসেনট্রেটর উদ্বোধনকালে ওই ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান স্থানীয় এমপি অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ০১৫৩৩-১৯৯৪৩৯ ও ০১৭২৫-৭১৩৪৬৮ নম্বরে ফোন করলে শ্বাসকষ্টের করোনা রোগীর বাড়িতে পৌঁছে যাবে অক্সিজেন কনসেনট্রেটর। বৈদ্যুতিক কানেকশনের মাধ্যমে বাতাস থেকে অক্সিজেন তৈরি করবে এ মেশিন। এটি পরিচালনার জন্য ১০ জন স্বেচ্ছাসেবককে প্রশিক্ষিত করা হয়েছে। উল্লেখিত দুটি হটলাইন নম্বরে ফোন করলে সবসময় এ অক্সিজেন সহায়তায় স্বেচ্ছাসেবকরা নিযুক্ত থাকবেন। এদিকে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে করোনা বেড ৫০ থেকে ১০০টিতে উন্নীত করা হচ্ছে। উপজেলা পর্যায়েও করোনা বেড বাড়ানো হচ্ছে এবং হাইপ্রো অক্সিজেন ক্যানোলা আনার চেষ্টা চলছে।

এ সময় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোস্তফা কামাল খান, উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন, আ.লীগ নেতা হেলাল উদ্দিন, কৃষকলীগ নেতা মণিরুজ্জামান মনি, যুবলীগ নেতা একরামুল হক, ছাত্রলীগ নেতা আহসান হাবিব খোকা প্রমুখ উপস্থিত ছিলেন।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই