বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

কামারখন্দে বৃক্ষরোপন কর্মসূচি অনুষ্ঠিত

কামারখন্দে বৃক্ষরোপন কর্মসূচি অনুষ্ঠিত

সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলায় স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশনের উদ্যোগে কিশোর-কিশোরীদের করোনাকালীন স্বাস্থ্য সচেতনতা, সুরক্ষা সামগ্রী বিতরণ এবং বৃক্ষরোপণ কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। ২৬ জুন (শনিবার) ৪ টায় জামতৈল ধোপাকান্দি সরকারি বহুমুখী উচ্চ বিদ্যালয়ে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু ইয়াহিয়া সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন সিরাজগঞ্জ-কামারখন্দ আসনের এমপি ডাঃ হাবিবে মিল্লাত (মুন্না)।

তিনি বলেন, কিশোর-কিশোরীদের বয়স ও শারীরিক  পরিবর্তনের সাথে সাথে শরীরে বিভিন্ন সময়ে স্বাস্থ্যের  অবনতি লক্ষ্য করা যায় এ ধরনের সমস্যার সম্মূখ হলে  স্বাস্থ্য সুরক্ষায় সচেতন থাকতে হবে । 

তিনি আরও বলেন ২০৪১ সালে মধ্যে বাংলাদেশকে স্বাস্থ্য সুরক্ষায় বিরাট ভূমিকা অর্জন করা সম্ভব আজকের প্রজন্মের দ্বারা। করোনাকালীন স্বাস্থ্য  সুরক্ষার পাশাপাশি সকল ধরনের স্বাস্থ্যসেবা ও সচেতনতায় এগিয়ে আসতে হবে কিশোর-কিশোরীদেরসহ সকল শ্রেনি ব্যক্তিদের। কিশোর -কিশোরীদের উদ্দেশ্য বলেন প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় বেশি বেশি করে বৃক্ষরোপন করতে হবে। 

এসময় উপস্থিত ছিলেন কামারখন্দ উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম শহিদুল্লাহ সবুজ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মেরিনা সুলতানা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকতা ছাকমান আলী, উপজেলা আওয়ামী লীগ সভাপতি সেলিম রেজা (সেলিম) ও সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন সেখ, উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান সম্পা রহমান ও ভাইস চেয়ারম্যান সেলিম রেজাসহ প্রমুখ।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর