শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সিরাজগঞ্জের কাওয়াকোলায় শিশু শিক্ষার্থীদের মাঝে বৃক্ষ বিতরণ

সিরাজগঞ্জের কাওয়াকোলায় শিশু শিক্ষার্থীদের মাঝে বৃক্ষ বিতরণ

 

সিরাজগঞ্জ সদর উপজেলার ৮নং কাওয়াকোলা ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে ইউনিয়নের  ৭টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের  শিশু শিক্ষার্থীদের মাঝে পাঁচ শতাধিক ফলদ ও বনজ বৃক্ষের চারা বিতরণ করা হয়েছে।

সিরাজগঞ্জ মহেশ কাংলা  সরঃ প্রাঃ বিদ্যালয়ের সামনে  যমুুুুনা নদীর হার্ডপয়েন্টের রাস্তার পার্শ্বে  বৃৃৃক্ষ বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বক্তব্য  রাখেন, সিরাজগঞ্জ সদর -কামারখন্দ আসনে এমপি অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না।  তিনি শিক্ষার্থীদের  বলেন, শেখ হাসিনা সরকার তোমাদের বিন্যামূল্যে বই দেয়, স্কুলের জন্য নতুন নতুন ভবন করে দেয়, সকল ধরনের সুযোগ-সুবিধা দেয়। তোমরা সবাই একটি বৃক্ষ নিয়ে যত্ন  করে লাগাবে, আর সবাইকে বলবে, মাদক নয়, বাল্যবিয়ে নয়,এর বিরুদ্ধে  প্রতিরোধ গড়ে তুলতে হবে বলে জানান  ।

তিনি আরো বলেন, কাওয়াকোলা ইউনিয়নের চরাঞ্চলে ২ টি রাস্তা করে দেয়া হবে, চরে বন্যার সময় সমস্যার জন্য আশ্রয়ণ প্রকল্পের কাজ করা হবে বলে জানান। ইতিমধ্যে এ চরাঞ্চলে বিদ্যুৎয়ানের  জন্য এক হাজার সোলার প্রদান করা হয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, কাওয়াকোলা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আব্দুল আলীম ভূঁইয়া।  বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব মোস্তফা কামাল খান, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক  আনোয়ার হোসেন ফারুক, জেলা কৃষকলীগের সভাপতি খন্দকার রফি আহমেদ মাস্টারর,  সদর উপজেলা আওয়ামীলীগের যুগ্ন-সম্পাদক গাজী আব্দুস সাত্তার সিকদার, সদস্য প্রবীণ রাজনৈতিবিদ জয়নাল আবেদীন পারু মন্ডল প্রমুখ। অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন, কাওয়াকোলা ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ আহবায়ক মোঃ জিয়া বাবু।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, কাওয়াকোলা ইউপি সদস্য ছানোয়ার হোসেন, বর্ণি সরঃ প্রাঃ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আতিকুর রহমান তালুকদার  , চর কাটেংগা সরঃ প্রাঃ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নজরুল ইসলাম, চিথুলিয়া সরঃ প্রাঃ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস ছালাম।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

শাহজাদপুরে আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীদের সাথে মতবিনিময় সভা
সিরাজগঞ্জে পুরোদমে চলছে কৃষিবান্ধব সোলার প্রকল্পের কাজ
সিরাজগঞ্জে বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
বেলকুচিতে বিএসটিআই অনুমোদন না থাকায় টেক্সটাইল মিলকে জরিমানা
বেলকুচিতে পুষ্টি বিষয়ক সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
গবেষণায় আরো জোর দিতে বললেন কৃষিমন্ত্রী
রংপুর ও ভোলার চরের মানুষদের সুখবর দিলেন পরিবেশমন্ত্রী
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক