শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

পবিত্র আশুরা উপলক্ষ্যে সিরাজগঞ্জে বৃক্ষপ্রেমী আবুলের বৃক্ষরোপন

পবিত্র আশুরা উপলক্ষ্যে সিরাজগঞ্জে বৃক্ষপ্রেমী আবুলের বৃক্ষরোপন

 

পবিত্র আশুরা উপলক্ষ্যে ১০ সেপ্টেম্বর মঙ্গলবার সকাল ১০.০০ টায় সিরাজগঞ্জ শহরের মালশাপাড়া কেন্দ্রীয় কবরস্থানে উল্লাপাড়া উপজেলার বড়হর ডেফলবাড়ী গ্রামের বৃক্ষপ্রেমী আবুল হোসেনের ব্যক্তিগত উদ্যোগে সুপারি, কৃষ্ণচূড়া, মেহগনি, কড়ই, আকাশমণি, নিম, কাষ্ণন, কদবেল, জাম, অর্জুন, হরতকি, বহেরা, জারুল, বাদামী জামির সহ বিভিন্ন প্রজাতির শতাধিক বৃক্ষরোপন করা হয়েছে। সিরাজগঞ্জ পৌরসভার সুযোগ্য মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা মহোদয়ের  সার্বিক পরামর্শক্রমে এই বৃক্ষরোপন কর্মসূচীর আয়োজন হয়েছে।

সিরাজগঞ্জ চেম্বার অব কমার্স এর প্রেসিডেন্ট আলহাজ্ব আবু ইউসুফ সূর্য প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এই বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন করেন। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ,মালশাপাড়া কবরস্থান কমিটির কোষাধ্যক্ষ ও স্ক্যান সিমেন্টের সিরাজগঞ্জ জেলার একমাত্র পরিবেশক আবু বক্কার সিদ্দীক, সিরাজগঞ্জ পৌরসভার মেয়রের সিএ ও  তরুন উদ্যোক্তা মোমিন হাসান,সিরাজগঞ্জ জেলা মাদকমুক্ত সমাজ উন্নয়ন সংস্থার চেয়ারম্যান সালেহ আহমেদ আকন্দ সেতু,মালশাপাড়া আল জামিয়াতুল দারুল উলুম কওমি মাদ্রাসার সিনিয়র শিক্ষক মুফতি নুরুননবী,সহকারী শিক্ষক মহসিন হোসেন, তরুন সাংবাদিক নাসিম আহমেদ রিয়াদ ও মাদ্রাসার শিক্ষার্থীবৃন্দ।

বৃক্ষপ্রেমী আবুল হোসেন জানান, ‘‘যেহেতু মানবজাতি ও প্রাণীকুলের  বেচেঁ থাকার সকল মৌলিক  চাহিদা পুরনের প্রধান উৎস বৃক্ষ।এছাড়া জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবেলা,পরিবেশের ভারসাম্য রক্ষা ও সবুজ বাংলাদেশ গড়তে বৃক্ষরোপনের কোনো বিকল্প নাই। তাই সরকারসহ সকলের সার্বিক সহযোগিতা পেলে ২০১০ সালে গৃহীত আজীবন মেয়াদী বৃক্ষরোপন ও চারা বিতরণ কর্মসূচী  চালিয়ে যাবো ইনশাআল্লাহ ।’’

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই