বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জে ১৫ দিন ব্যাপি ফলদ-বনজ বৃক্ষ বৃক্ষমেলার শুভ উদ্বোধন

সিরাজগঞ্জে ১৫ দিন ব্যাপি ফলদ-বনজ বৃক্ষ বৃক্ষমেলার শুভ উদ্বোধন

সিরাজগঞ্জ জেলা প্রশাসন ও বন বিভাগ ও কৃষি অধিদপ্তরের আয়োজনে -“ফলদ-বনজ বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষ মেলা -২০১৯ এর শুভ উদ্বোধন অনুষ্ঠান করা হয়েছে। গতকাল শুক্রবার (৬ সেপ্টেম্বর) সকালে   শহরের মুক্তির সোপানে  ওই অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন এবং  প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সদর-কামারখন্দ আসনের এমপি অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না। তিনি বলেন, গাছ সবাইকে লাগাতে হবে, গাছের যত্ন নিতে হবে,  গাছ আমাদের পরম বন্ধু, বিগত ৫ বছর আগে আমি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সে গাছগুলো লাগিয়েছি সেগুলো অনেক বড় হয়েছে।   

এতে সভাপতিত্ব করেন, জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ। স্বাগত বক্তব্য রাখেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সিরাজগঞ্জের উপ-পরিচালক  হাবিবুল হক, সিরাজগঞ্জ  নার্সারি মালিক সমিতি’র সভাপতি মোঃ আকাব্বর আলী,  ডিপ্লোমা কৃষিবিদ ইনষ্টিটিউশন বাংলাদেশ সিরাজগঞ্জের জেলা নির্বাহী কমিটি’র উপ-সহকারি কৃষি কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম   ।  

বিশেষ অতিথি  হিসেবে বক্তব্য রাখেন,  অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আবু ইউসুফ, সামাজিক বন বিভাগ-পাবনা এর বিভাগীয় বন কর্মকর্তা মোঃ মাহবুবুল হক,  জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এ্যাডঃ বিমল কুমার দাস, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দিন, পৌরপ্যানেল মেয়র হেলাল উদ্দিন   প্রমুখ। পরে, শহরের হৈমবালা বালিকা উচ্চ বিদ্যালয় ও সবুজ কানন স্কুল এন্ড কলেজের মেধাবী শিক্ষার্থীদের মাঝে ১০০ জনকে  বিনামূল্যে ফলের ও ঔষধী গাছের  চারা বিতরণ করা হয়েছে। ১৫ দিন  ব্যাপি  ফলদ -বনজ এ  মেলায় ৪৩ টি   স্টল রয়েছে ।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর