সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১

৩ হাজার শিশুর হার্টের অস্ত্রোপচার করিয়েছেন এই সংগীত শিল্পী

৩ হাজার শিশুর হার্টের অস্ত্রোপচার করিয়েছেন এই সংগীত শিল্পী

সংগৃহীত

বলিউডের জনপ্রিয় সংগীত শিল্পী পলক মুচ্ছাল। সংগীতের পাশাপাশি সমাজসেবামূলক কাজও করছেন। তার উদ্যোগে এ পর্যন্ত ৩ হাজার শিশুর হার্টের অস্ত্রোপচার হয়েছে। অস্ত্রোপচারের পর তারা সবাই সুস্থ রয়েছেন।

কয়েক দিন আগে ভারতের ইন্দোরের বাসিন্দা অলোক সাহুর হার্টের অস্ত্রোপচার হয়েছে। এটি ছিল ৩০০০ তম অস্ত্রোপচার। ৮ বছর বয়সি শিশুটির অস্ত্রোপচারের সময়ে অপারেশন থিয়েটারেও উপস্থিত ছিলেন পলক। তারই একটি ভিডিও নিজের ইনস্টাগ্রামে শেয়ার করেছেন এই সংগীতশিল্পী।

এ ভিডিওর ক্যাপশনে পলক লেখেন, ‘৩ হাজার জীবন রক্ষা পেয়েছে। অলোকের সুস্থতায় দোয়া করার জন্য আপনাদেরকে ধন্যবাদ। তার অস্ত্রোপচার সফলভাবে সম্পন্ন হয়েছে এবং পুরোপুরি সুস্থ রয়েছে।’

অনেক আগে থেকে পলক এই উদ্যোগ নেন। এ বিষয়ে টাইমস অব ইন্ডিয়াকে পলক বলেন, আমি যখন এই মিশন শুরু করি, তখন এটি একটি ছোট উদ্যোগ ছিল। প্রথমবার ৭ বছরের একটি শিশুর জীবন বাঁচিয়েছিলাম। এখন এটি আমার জীবনের সবচেয়ে বড় মিশনে পরিণত হয়েছে। বর্তমানে ৪১৩ জন শিশু অপেক্ষমান তালিকায় রয়েছে।

তিনি আরো বলেন, যেসব শিশুর হার্টে সমস্যা। কিন্তু হার্ট সার্জারি করার মতো অর্থ তাদের বাবা-মায়ের নেই, আমি তাদের জন্য কনসার্ট করি। আমি অনুভব করি, এটি আমার দায়িত্ব। আমি সত্যি খুব আনন্দিত। কারণ কাজটি করানোর জন্য ঐশ্বর আমাকে নির্বাচন করেছেন।’ বলেন পলক।

সংগীত ক্যারিয়ারে অনেক সিনেমায় প্লেব্যাক করেছেন পলক মুচ্ছাল। ‘আশিকি’ সিনেমার ‘মেরি আশিকি’ ও ‘চাহুন মে ইয়া না’ গান দুটিতে কণ্ঠ দেন পলক মুচ্ছাল।

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ: