• বৃহস্পতিবার   ০৬ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ২১ ১৪২৯

  • || ১০ রবিউল আউয়াল ১৪৪৪

পুরুষেরা যে ৫ গোপন কথা কখনো বলেন না

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০২২  

অসংখ্য রহস্য নিয়েই মানুষ। কারও মনের ভেতরটা অন্য কেউ দেখতে পায় না। তাই নির্ভর করতে হয় বিশ্বাস আর আস্থার ওপর। মানুষের মুখের কথা শুনে কিংবা আচরণ দেখে আমরা বিশ্বাস করে নিই। আমরা মনে করি, প্রিয় মানুষটি হয়তো তার সব কথাই আমাকে বলে দিয়েছে। কিন্তু পুরুষেরা সব কথা বললেও কিছু বিষয় রাখে গোপন। চলুন জেনে নেওয়া যাক কোন ৫ কথা পুরুষেরা গোপন করে-

বন্ধুদের মধ্যে যেসব কথা হয়

বন্ধুদের মধ্যে কোন কথাগুলো হয় তা পুরুষেরা সাধারণত গোপনই রাখতে চান। একথা তারা বাইরে জানাতে চান না। কারণ সেখানে আড্ডাচ্ছলে বা মজা করে এমন অনেক কথা উঠে আসতে পারে যা প্রেমিকা কিংবা স্ত্রী শুনলে সম্পর্ক খারাপ হতে পারে। তাই নিজের নিষ্পাপ ভাবমূর্তি বজায় রাখার জন্য তারা বন্ধুদের আড্ডার বিষয়বস্তু বেশিরভাগ সময়েই গোপন রাখে। এতে অনেক বাড়তি ঝামেলার হাত থেকে বাঁচা সম্ভব হয়।

আগে শারীরিক সম্পর্ক থাকলে

বর্তমান প্রেমিকার আগে অন্য কারও সঙ্গে প্রেম থাকতেই পারে। সেটি প্রেমিকাকে জানাতেও তারা দ্বিধা করেন না বেশিরভাগ সময়। কিন্তু আগে কারও সঙ্গে শারীরিক সম্পর্ক থাকলে সেকথা বলতে চান না। প্রেমিকার কাছে ছোট হয়ে যাওয়ার ভয়ে তারা বিষয়টি গোপন করেন। প্রেমিকা নানাভাবে জানার চেষ্টা করলেও বেশিরভাগ ক্ষেত্রেই সফল হয় না।

কোনো নারীকে পছন্দ হলে

সম্পর্কে থাকার পরও কখনো কখনো অন্য কাউকে ভালোলেগে যেতে পারে। চোখের দেখায় কোনো নারীকে ভালোলেগে গেলে তা পুরুষেরা সহজে স্বীকার করে না। বিশেষ করে প্রেমিকার কাছে তো নয়ই! এর বড় কারণ হলো, কোনো প্রেমিকাই এটি সহজভাবে নিতে পারবে না। তখন ঝগড়া-অশান্তি বেড়ে যাবে। তাই শান্তি বজায় রাখার জন্য এই সাময়িক ভালোলাগার কথা তারা গোপন করেন।

বাবা মায়ের টাকা খরচ

নিজের মা-বাবাকে কে না ভালোবাসে! তবে পুরুষেরা নিজের প্রেমিকার কাছে মা-বাবার জন্য খরচের পরিমাণ কখনো জানাতে চান না। এটি আসলে গোপন করা নয়, তারা নিজের মা-বাবার মধ্যে অন্য কাউকে টেনে আনতে চান না। তারা বোঝাতে চান প্রেমিকার সব বিষয়ে জানার অধিকার নেই। তাই সবকিছু সীমার মধ্যে রাখার চেষ্টা করেন।

নিজের মানসিক কোনো সমস্যা হলে

মানসিক সমস্যা যে শারীরিক যেকোনো অসুখের মতোই, এটি বেশিরভাগ মানুষ বিশ্বাস করতে চান না। তখন যিনি মানসিকভাবে অসুস্থ, তাকে নিয়ে ঠাট্টা-বিদ্রুপ করেন। যে কারণে নিজের ভেতরের উৎকণ্ঠা-অবসাদ প্রেমিকার কাছে বলতে চান না কোনো পুরুষ। এসব সমস্যা রাখেন গোপন। ফলস্বরূপ তা আরও বড় আকার ধারণ করে অনেক সময়।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ