বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ঈদে যেমন সাজে আপনাকে সুন্দর ও সতেজ লাগবে

ঈদে যেমন সাজে আপনাকে সুন্দর ও সতেজ লাগবে

বাড়ছে গরম। এর মধ্যেই হবে এবারের ঈদ। গরমকে উপেক্ষা করেই সব মুসলিমরা মেতে উঠবেন ঈদ উৎসবে। নারী, পুরুষ, শিশু সবাই সাজবেন ঈদের সাজে। তবে ঈদের সাজ নিয়ে নারীদের থাকে একটু বাড়তি চিন্তা। কীভাবে সাজবেন, কী পরবেন, কীভাবে সাজলে নিজেকে সব থেকে বেশি সুন্দর দেখাবে ইত্যাদি। কারণ আনন্দের এমন দিনে সবাই চায় নিজেকে যেন দেখতে সুন্দর লাগে।

কিন্তু গরমের কারণে আপনার সাজ নষ্ট হয়ে গেলে দেখতে সুন্দর তো লাগবেই না উল্টো আরো অস্বস্তিতে পড়তে হবে। এসময় কোন সাজে সুন্দর ও সতেজ লাগবে তা জানা জরুরি। ঈদের সাজে আপনাকে যেন সতেজ ও প্রাণবন্ত লাগে, সেজন্য সাজের সময় এই দিকগুলোয় খেয়াল রাখতে হবে-

মেকআপের ধরন

গরমের সময় মেকআপের ধরনের দিকে খেয়াল রাখবেন। কারণ এসময় মুখের মেকআপ ধরে রাখা কষ্টকর। গরমে মেকআপ করার আগে ফেসওয়াশ দিয়ে ভালোভাবে মুখ পরিষ্কার করে নিন। এরপর ব্যবহার করুন ময়েশ্চারাইজার। কিছুক্ষণ অপেক্ষা করে ব্যবহার করুন বিবি ক্রিম বা ফাউন্ডেশন। এতে মেকআপ সহজেই বসবে। ফাউন্ডেশন যেন ভালোভাবে ব্লেন্ড হয় সেদিকে খেয়াল রাখবেন। এতে আপনাকে সতেজ ও প্রাণবন্ত লাগবে।

ব্লাশন ব্যবহার

ব্লাশন লাগাতে গিয়ে ভুল করলে পুরো সাজটাই নষ্ট হয়ে যাবে। এসময় ক্রিম বেজ ব্লাশন বেছে নিন। এই আবহাওয়ায় উজ্জ্বল রং এড়িয়ে চলুন। বেছে নিন হালকা রঙের ব্লাশন। অ্যাপ্রিকোট বা কোরাল, হালকা গোলাপি ইত্যাদি রঙের ব্লাশন আপনার সাজকে আরও আকর্ষণীয় করে তুলবে। ব্লাশনের উপর হালকা করে ব্রোঞ্জার বুলিয়ে নিন। এতে বাড়তি উজ্জ্বলতা যোগ হবে।

চোখ সাজাবেন যেভাবে

গরমের সময়ে চোখে কোনো ধরনের চকচকে শ্যাডো ব্যবহার করবেন না। প্রথমে হালকা রংয়ের শ্যাডো লাগিয়ে নিন। এরপর আই লাইনার টেনে নিন। রঙিন আই লাইনারও ব্যবহার করতে পারেন। চোখের নিচের অংশে ওয়াটার প্রুফ কাজল হালকাভাবে লাগিয়ে নিতে পারেন। উপরের পাপড়িতে মাস্কারা লাগিয়ে নিন। চেষ্টা করুন সবগুলো ওয়াটার প্রুফ প্রোডাক্ট ব্যবহার করতে।

লিপস্টিক কেমন হবে?

খেয়াল রাখুন লিপস্টিকের দিকেও। এসময় হালকা রঙের ম্যাট লিপস্টিক ব্যবহার করবেন। এতে দেখতে বেশি সতেজ লাগবে। ম্যাট লিপস্টিক ব্যবহার করলে তা ছড়িয়ে যাওয়ার ভয় থাকবে না।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

শাহজাদপুরে আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীদের সাথে মতবিনিময় সভা
সিরাজগঞ্জে পুরোদমে চলছে কৃষিবান্ধব সোলার প্রকল্পের কাজ
সিরাজগঞ্জে বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
বেলকুচিতে বিএসটিআই অনুমোদন না থাকায় টেক্সটাইল মিলকে জরিমানা
বেলকুচিতে পুষ্টি বিষয়ক সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
গবেষণায় আরো জোর দিতে বললেন কৃষিমন্ত্রী
রংপুর ও ভোলার চরের মানুষদের সুখবর দিলেন পরিবেশমন্ত্রী
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক