বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

রান্না ছাড়াও ঘরের বহু সমস্যার সমাধান কর্ন ফ্লাওয়ার

রান্না ছাড়াও ঘরের বহু সমস্যার সমাধান কর্ন ফ্লাওয়ার

রান্নায় কর্ন ফ্লাওয়ারের ব্যবহার সম্পর্কে কম-বেশি আমরা সবাই জানি। এটি খাবারের স্বাদে ভিন্নতা এনে দেয়। বিশেষ করে চাইনিজ আইটেমে কর্ন ফ্লাওয়ারের ব্যবহার বেশি হয়ে থাকে। কিন্তু জানেন কি, রান্না ছাড়াও ঘরের অনেক কাজেই কর্ন ফ্লাওয়ার ব্যবহার করা যায়। যা আপনার অনেক কঠিন কাজকেও সহজ করে দিতে পারে। 

চলুন তবে জেনে নেয়া যাক রান্না ছাড়া কর্ন ফ্লাওয়ার আর কোন কোন কাজে লাগে-

>> কাচ ময়লা হয়েছে? ময়লা কাচে খানিকটা কর্ন ফ্লাওয়ার লাগিয়ে নিন। তার পরে ভেজা কাপড় দিয়ে ভালো করে মুছে নিন। কাচ পরিষ্কার হয়ে যাবে।

>> জুতা পরলে অনেকেরই পায়ে দুর্গন্ধ হয়। জুতা পরার আগে তার ভেতরে অল্প কর্ন ফ্লাওয়ার দিয়ে দিন। বা মোজার মধ্যে কিছুটা দিয়ে দিতে পারেন। তাতে পায়ে আর দুর্গন্ধ হবে না।

>> গয়নার চেন বা দড়িতে গিঁট পড়ে গিয়েছে? সেটা ছাড়াতে পারছেন না? সেটিকে কর্ন ফ্লাওয়ারের মিশ্রণে চুবিয়ে নিন। এবার সেই গিঁট খোলার চেষ্টা করুন। অতি সহজে খুলে ফেলতে পারবেন।

>> পোকা কামড়েছে? বা রোদে বেরিয়ে ত্বক জ্বালা করছে? কর্ন ফ্লাওয়ারের সঙ্গে অল্প জল মিশিয়ে সেই জায়গায় লাগিয়ে নিন। প্রদাহ কমবে। এর পরে হালকা গরম জল দিয়ে জায়গাটি ধুয়ে ফেলুন। তাতে সমস্যা অনেকটাই কমে যাবে।

>> চুলের জটও কর্ন ফ্লাওয়ার ছাড়াতে পারে। কীভাবে? শ্যাম্পু করারও দরকার পড়বে না। চুলের জটে কর্ন ফ্লাওয়ার মাখিয়ে নিন। সেটি শুকিয়ে নিন। এর পরে চিরুনি দিয়ে আঁচড়ে নিন। শুকনো কর্ন ফ্লাওয়ার ঝরে যাবে। একই সঙ্গে জটও খুলে যাবে। পরে সময় মতো শ্যাম্পু করে নেবেন।

>> ফোসকা পড়লেও তা কমিয়ে দিতে পারে কর্ন ফ্লাওয়ারের মিশ্রণ। অল্প পানিতে কর্ন ফ্লাওয়ার মিশিয়ে পেস্ট বানিয়ে নিন। সেটি ফোসকার উপরে লাগিয়ে নিন। তার পরে পানি দিয়ে ধুয়ে নিন। দ্রুত কমে যাবে ফোসকা। কর্ন ফ্লাওয়ারের বিশেষ উপাদান জায়গাটিতে ব্যাকটেরিয়া সংক্রমণও আটকে দেবে।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর