শনিবার, ২২ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১

মাত্র ১০০ ঘণ্টায় তৈরি হলো ১১৮ কিমি সড়ক

মাত্র ১০০ ঘণ্টায় তৈরি হলো ১১৮ কিমি সড়ক

সবকিছুতেই যেনো শীর্ষে থাকে ভারত। এবার মাত্র ১০০ ঘণ্টা বা চার দিনের মধ্যে তৈরি হলো ১১৮ কিলোমিটার মহাসড়ক। একটি ছোট রাস্তা নির্মাণ করতে অনেকক্ষেত্রে মাসের পর মাস সময় লেগে যায়। এমন কাজ করে দেখিয়েছেন ভারতের গাজিয়াবাদ-আলিগড় এক্সপ্রেসওয়ের কর্মী ও ঠিকাদাররা। অত্যাধুনিক পদ্ধতিতে বিটুমিনাস কংক্রিট বিছিয়ে চোখের নিমেষে তৈরি করে ফেলেছেন মাইলের পর মাইল মসৃণ, চকচকে কালো মহাসড়ক।

সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, এটি ৩৪ নম্বর জাতীয় সড়কের অংশ। গাজিয়াবাদ ও আলিগড়ের মাঝের এই অংশটি একটি গুরুত্বপূর্ণ রাস্তা। এর মাধ্যমে বেশ কিছু শিল্প এলাকা, কৃষি অঞ্চল ও শিক্ষাপ্রতিষ্ঠান সংযুক্ত হবে। এটি একটি গুরুত্বপূর্ণ বাণিজ্য রুট হিসেবেও কাজ করে বলে জানিয়েছেন কেন্দ্রীয় সড়ক ও পরিবহণ মন্ত্রী নীতিন গড়করি।

এদিকে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এ কাজের প্রশংসা করে টুইটে বলেছেন, খুব গুরুত্বপূর্ণ একটি মহাসড়ক নির্মাণে উল্লেখযোগ্য সাফল্য এসেছে। এর মাধ্যমে বোঝা গেলো, উন্নত অবকাঠামোর জন্য কাজের গতি ও আধুনিক পদ্ধতি কাজে লাগানোর প্রয়োজনীয়তা রয়েছে।

রাস্তাটি নির্মাণের দায়িত্বে ছিল গাজিয়াবাদ আলিগড় এক্সপ্রেসওয়ে প্রাইভেট লিমিটেড, কিউব হাইওয়েজ ট্রাস্টের একটি বিশেষ সংস্থা (এসপিভি) ও ইপিসি ঠিকাদার লারসেন অ্যান্ড টুব্রো লিমিটেড। এমন দ্রুত রাস্তা নিমার্ণ করেে প্রশংসায় ভাসছেন নির্মাণকারী সংস্থা।

সূত্র: হিন্দুস্তান টাইমস

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ: