বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

রমজানের প্রথমদিনেই হত্যাকাণ্ডের সূচনা ইসরায়েলের

রমজানের প্রথমদিনেই হত্যাকাণ্ডের সূচনা ইসরায়েলের

আবার অধিকৃত পশ্চিম তীরে বৃহস্পতিবার অভিযান চালিয়েছে ইসরায়েলি বাহিনী। এতে এক ফিলিস্তিনি ব্যক্তি নিহত হয়েছেন। ফিলিস্তিনের কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন। পবিত্র রমজান মাসের প্রথম দিনেই ইসরায়েলি বাহিনীর গুলিতে নিহত হয়েছেন এক ফিলিস্তিনি। নিহত যুবকের নাম আমির ঈমাদ আবু খাদিজ (২৫)। 

মিশরে এক বৈঠকে চলমান উত্তেজনা ও সহিংসতা কমাতে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার বিষয়ে দুই পক্ষের সম্মত হওয়ার পাচঁদিনের মাথায় বৃহস্পতিবার ইসরায়েলি বাহিনী এ হামলা চালায়। ওই বৈঠকে পবিত্র রমজান মাসের আগেই সহিংসতা কমাতে পদক্ষেপ নেবেন বলা হলেও বাস্তবে দেখা যায় এর বিপরীত চিত্র। রমজানের প্রথমদিনেই হত্যাকাণ্ডের সূচনা করে ইহুদিবাদী দেশ ইসরায়েল।

ফিলিস্তিনি সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, বৃহস্পতিবার ভোরে দখলদার বাহিনীর একটি দল তুলকার্ম শহরে প্রবেশ করে। এ সময় তারা শহরের প্রধান ফটক বন্ধ করে দেয়। বন্ধ করে দেয় যানচলাচল ও অধিবাসীদের বহিরাগমন। পরে তারা আবু খাদিজ এর বাড়ি ঘেরাও করে। তাকে লক্ষ্য করে অনেকগুলো গুলি ছোড়ে। এতে নিহত হন তিনি। 

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, আবু খাদিজ কে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তার শরীরে অনেকগুলো গুলির চিহ্ন পাওয়া যায়। একটি গুলি মাথা ভেদ করে বেরিয়ে যায়। যাতে মগজ বেরিয়ে এসেছে।

ইসরায়েলের গণমাধ্যমে বলা হয়, অস্ত্রসজ্জিত এক যুবককে হত্যা করেছে দেশটির সেনাবাহিনী। এ সময় তারা বাড়ি ঘেরাও করে আরো দু’জনকে তুলে এনেছে বলে জানা গেছে।

পশ্চিম তীরের সরকারি সংগঠন ফাতাহ ও তুলকার্ম ন্যাশনাল অ্যাকশন ফ্যাক্টস শহীদ পরিবারের প্রতি শোক জানিয়ে বাণিজ্যিক ধর্মঘটের ঘোষণা দিয়েছে। আবু খাদিজ নিহত হওয়ার মধ্য দিয়ে এ বছর নিহত ফিলিস্তিনিদের সংখ্যা ৯০ জনে পৌঁছেছে। এর মধ্যে ১৭ জন শিশু ও একজন নারী রয়েছে। 

বৃহস্পতিবার ফিলিস্তিন ভূখণ্ডে রমজানের প্রথম দিন ছিল। এর আগের বছরগুলোতে রমজানের সময় ইসরায়েলি পুলিশ ও ফিলিস্তিনের মধ্যে সংঘর্ষের খবর পাওয়া যায়। তবে সেটি ছিল আল-আকসা মসজিদের প্রাঙ্গণে। 

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর