বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

প্রেমে সাড়া না দেওয়ায় ২৪ কোটির মামলা

প্রেমে সাড়া না দেওয়ায় ২৪ কোটির মামলা

সিঙ্গাপুরে প্রেমের প্রস্তাব ফিরিয়ে দেওয়ায় এক তরুণীর বিরুদ্ধে তিন মিলিয়ন ডলারের মামলা করেছেন প্রত্যাখ্যাত ব্যক্তি, বাংলাদেশি মুদ্রায় যা প্রায় সাড়ে ২৪ কোটি টাকারও বেশি। সম্প্রতি সিঙ্গাপুর ভিত্তিক ইংরেজি ভাষার দৈনিক দ্য স্ট্রেইট টাইমস এ খবর জানিয়েছে।

জানা গেছে, নোরা ট্যান নামের এক তরুণীকে প্রেমের প্রস্তাব দিয়েছিলেন কে কাশিগান নামে এক ব্যক্তি। তবে নোরা তাকে ফিরিয়ে দেন। এরপর ওই তরুণী তাকে ‘অবসাদের’ দিকে ঠেলে দিয়েছেন এবং এতে ‘ভাবমূর্তি ক্ষুণ্ণ’ হয়েছে উল্লেখ করে মামলা করেন কাশিগান। গত ১৮ মাস ধরে এ নিয়ে আইনি লড়াই চলছে।

২০১৬ সালে নোরা ও কাশিগানের দেখা হয়। দ্রুতই তারা বন্ধু হয়ে ওঠেন। তাদের সম্পর্কে ফাটল ধরে ২০২০ সালের সেপ্টেম্বরে যখন কাশিগান জানতে পারেন, নোরা তাকে শুধুই বন্ধু হিসেবে বিবেচনা করেন। বিষয়টি জানতে পেরে অসন্তুষ্ট হয়ে ওঠেন কাশিগান এবং প্রেমের সম্পর্কে লিপ্ত না হলে নোরার বিরুদ্ধে মামলা করবেন বলে জানান।

এরপর বিষয়টি সহজ করতে কাশিগানের সঙ্গে কাউন্সেলিং সেশনে অংশ নিতে সম্মত হন নোরা, যা দেড় বছরের বেশি সময় ধরে চলেছিল। তবে একপর্যায়ে তিনি অস্বস্তি বোধ করার কথা জানান। বিষয়টি ভালোভাবে নেননি কাশিগান।

গত বছরের মে মাসে কাশিগানের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন করেন নোরা। এরপর তার বিরুদ্ধে তিন মিলিয়ন ডলারের মামলা করা হয়। এছাড়াও ২২ হাজার মার্কিন ডলারের আরও একটি মামলা করা হয় নোরার বিরুদ্ধে। কাশিগানের অভিযোগ, সম্পর্ক ঠিক করার যে চুক্তি দুজনের মধ্যে ছিল নোরা তা ভেঙে চলে গেছেন।

আদালতে কাশিগান অভিযোগ করেছেন, নোরার কিছু মন্তব্য ও অবহেলায় তার ব্যবসায়িক ক্ষতি হয়েছে। তবে এর মধ্যে নোরার বিরুদ্ধে আনা ২২ হাজার মার্কিন ডলারের মামলাটি খারিজ করে দিয়েছেন আদালত। রায়ে কাশিগানের অভিযোগকে ভিত্তিহীন বলে ঘোষণা করা হয়।

আদালত জানিয়েছেন, আইনি পথে জোর করে সম্পর্কে বাধ্য করা সমর্থনযোগ্য নয়। এটি আদালতের প্রক্রিয়ার অপব্যবহারের শামিল। তবে কাশিগানের অপর মামলায় আদালত কী রায় দেন তার জন্য আরও কয়েকটা দিন অপেক্ষা করতে হবে।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর