শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

মৃত্যুর খবর রটাতে নিজের মতো দেখতে তরুণীকে খুন

মৃত্যুর খবর রটাতে নিজের মতো দেখতে তরুণীকে খুন

পারিবারিক দ্বন্দ্ব এড়াতে নিজেকে আড়াল করতে চেয়েছিলেন শারাবান নামের এক জার্মান-ইরাকি তরুণী। তার আগে নিজের মৃত্যুর ভুয়া খবর ছড়াতে অবিকল তার চেহারার এক তরুণী ব্লগারকে হত্যা করেছেন তিনি। 

খুনের অভিযোগে গত অগস্টে ওই তরুণী এবং তার বন্ধুকে গ্রেপ্তার করেছিল পুলিশ। এত দিন পর ওই খুনের পেছনে ‘আসল উদ্দেশ্য’ প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে গিয়েছে।

পুলিশের দাবি, গত অগস্টে দক্ষিণ জার্মানির বাভারিয়ায় ইঙ্গলস্টাড শহরে পার্ক করা একটি মার্সিডিজের মধ্যে এক তরুণীর দেহ পাওয়া গিয়েছিল। তার শরীরের বিভিন্ন অংশে ছুরির অজস্র আঘাত ছিল। প্রথমে তাকে শারাবান হিসেবে চিহ্নিত করেছিলেন তদন্তকারীরা। কারণ, তার চেহারার সঙ্গে মিউনিখের ২৩ বছরের জার্মান-ইরাকি তরুণীর হুবহু মিল রয়েছে। দেহটি যে শারাবানের, শনাক্তকরণের সময় তেমন দাবি করেছিল তার পরিবারও। পরে তদন্তে জানা যায় আসল রহস্য।

তদন্তে নেমে আরও চাঞ্চল্যকর তথ্য পায় বলে দাবি জার্মান পুলিশের। তাদের ধারণা, পারিবারিক ঝামেলায় গা-ঢাকা দিতে চেয়েছিলেন ওই তরুণী। সেজন্য নিজের মৃত্যুর খবর ছড়াতে চেয়েছিলেন।

আগে থেকেই খুনের জন্য শিকার খুঁজছিলেন শারাবান। সামাজিক মাধ্যমে অবিকল তার চেহারার তরুণীদের ভুয়া প্রতিশ্রুতি দিয়ে প্রলোভনও দেখাতেন। ওই ব্লগারের সঙ্গে ইনস্টাগ্রামের মাধ্যমে যোগাযোগ হয়েছিল তার। ১৬ অগস্ট তার সঙ্গে দেখা করার কথাও পাকা করে নেন। এর পর পুরুষ বন্ধুকে নিয়ে হেইলব্রনে ওই ব্লগারের বাড়ি থেকে তাকে গাড়িতে তুলে নেন শারাবান। এর পর ইঙ্গলস্টাড দিয়ে ফেরার সময় একটি জঙ্গলে তাকে গাড়ি থেকে নামিয়ে খুন করেন। খুনের দিন সন্ধ্যা পর্যন্ত ওই শহরেই ছিলেন দুজন।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই