• সোমবার   ০৩ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ১৮ ১৪২৯

  • || ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

সহকর্মীর আলিঙ্গনে ভাঙল পাঁজরের হাড়, ক্ষতিপূরণ চেয়ে মামলা নারীর

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ১৯ আগস্ট ২০২২  

আলিঙ্গনের সময় শক্ত করে জড়িয়ে ধরায় পাঁজরের হাড় ভেঙে ফেলার অভিযোগে সহকর্মীর বিরুদ্ধে মামলা করেছেন চীনা এক নারী। ওই নারীর দাবি পুরুষ সহকর্মীর আলিঙ্গনে তার পাঁজরের তিনটি হাড় ভেঙে গেছে। পুরুষ সহকর্মী পাঁজর-ভাঙা এই আলিঙ্গন গত বছর দিলেও ওই নারী সম্প্রতি মামলা করেছেন।

দক্ষিণ আফ্রিকা-ভিত্তিক সংবাদমাধ্যম ইন্ডিপেনডেন্ট অনলাইনের (আইওএল) বরাত দিয়ে বৃহস্পতিবার ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

ইন্ডিপেনডেন্ট অনলাইন বলেছে, ওই নারী চীনের হুনান প্রদেশের বাসিন্দা এবং তিনি ইউনসি জেলা আদালতে মামলা করেছেন। পাঁজরে প্রচণ্ড ব্যথার কারণে অফিস থেকে ছুটি নিয়ে চিকিৎসা করেছেন। মামলায় অফিস থেকে ছুটি এবং চিকিৎসায় অতিরিক্ত ব্যয় হওয়া অর্থ ক্ষতিপূরণ হিসেবে চেয়েছেন তিনি।

পরে আদালতের বিচারক ওই নারীকে ১০ হাজার ইউয়ান ক্ষতিপূরণ দেওয়ার জন্য পুরুষ সহকর্মীকে নির্দেশ দিয়েছেন। আইওএল বলেছে, গত বছর ওই নারী অফিসে তার সহকর্মীর সাথে কথা বলছিলেন। এমন সময় পুরুষ সহকর্মী তার কাছে আসেন এবং তাকে শক্ত করে চেপে ধরে আলিঙ্গন করেন। সেই সময় তিনি প্রচণ্ড ব্যথায় চিৎকার করে ওঠেন।

পরে সঙ্গে সঙ্গে বুকের আশপাশে অস্বস্তি বোধ করেন তিনি। আর এই অস্বস্তি কাজ করার সময়ও চলে। প্রাথমিকভাবে তিনি এই ব্যথা চিকিৎসকের কাছে না গিয়ে ঘরোয়া উপায়ে প্রতিকারের চেষ্টা করেন।

কয়েক দিনের ঘরোয়া টোটকায় ব্যথা না কমায় ওই নারী হাসপাতালে যাওয়ার সিদ্ধান্ত নেন। হাসপাতালে করা এক্স-রেতে দেখা যায়, তার পাঁজরের তিনটি হাড় ভেঙে গেছে। এর মধ্যে দুটি হাড় ডান পাশের এবং অন্যটি বাম পাশের।

পরে ওই নারী চিকিৎসা চালিয়ে যাওয়ার জন্য অফিস থেকে ছুটি নেন। এর ফলে তার বেতনও কাটা যায়। পাশাপাশি চিকিৎসা ব্যয় তার জন্য অতিরিক্ত আর্থিক বোঝা হয়ে দাঁড়ায়।

এদিকে, অভিযুক্ত পুরুষ সহকর্মী ওই নারীর আনা অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেছেন, তার সৌহার্দ্যপূর্ণ আলিঙ্গনে নারী সহকর্মীর পাঁজরের হাড় ভেঙে যাওয়ার কোনও প্রমাণ নেই।

সূত্র: আইওএল, এনডিটিভি।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ