বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বাইডেনের দীর্ঘদিনের সঙ্গীর মৃত্যু

বাইডেনের দীর্ঘদিনের সঙ্গীর মৃত্যু

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের দীর্ঘদিনের পোষা কুকুরটি মারা গেছে। প্রায় ১৩ বছর ধরে চ্যাম্প নামের ওই কুকুরটি প্রেসিডেন্ট বাইডেন এবং মার্কিন ফার্স্ট লেডি জিল বাইডেনের সঙ্গে ছিল। পোষা ওই কুকুরটি ছিল জার্মান শেফার্ড। খবর বিবিসির।

বাইডেন এবং ফার্স্ট লেডি এক ঘোষণায় তাদের প্রিয় কুকুরের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। এক টুইট বার্তায় প্রেসিডেন্ট বাইডেন লিখেছেন, ‘আজ আমার পরিবার আমাদের প্রিয় সঙ্গী চ্যাম্পকে হারিয়েছে। তাকে সব সময় স্মরণ করব।’

হোয়াইট হাউসে বাইডেন পরিবারের সঙ্গে চ্যাম্পসহ দু’টি জার্মান শেফার্ড কুকুর ছিল। বর্তমানে হোয়াইট হাউসে মেজর নামে আরও একটি জার্মান শেফার্ড রয়েছে। মেজরই প্রথম কুকুর হিসেবে আশ্রয়কেন্দ্র থেকে হোয়াইট হাউসে থাকা শুরু করে।

যখন বাইডেন ভাইস প্রেসিডেন্ট ছিলেন, তখন চ্যাম্প তার সঙ্গে ওয়াশিংটনে ছিলেন। ২০০৮ সাল থেকে বাইডেন পরিবারের সঙ্গে রয়েছে চ্যাম্প।

চ্যাম্পকে হারিয়ে বেশ শোকাহত বাইডেন পরিবারের সদস্যরা। এক বিবৃতিতে বাইডেন বলেন, ‘আমাদের সবচেয়ে আনন্দময় মুহূর্তের সঙ্গী ছিল সে। আমাদের প্রতিটি অব্যক্ত অনুভূতি এবং অনুভবে সে ছিল। আমরা আমাদের এই মিষ্টি, ভালো ছেলেটাকে খুব ভালোবাসি। আমরা তাকে সব সময়ই স্মরণ করব।’

গত কয়েক মাস ধরেই বেশ দুর্বল ও অসুস্থ ছিল চ্যাম্প। তারপরও পরিবারের কোনও সদস্য ঘরে ঢুকলেই চ্যাম্প দ্রুত উঠে দাঁড়াত আর আনন্দে লেজ নাড়ত।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর