সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১

‘গোলাম মামুন’র ট্রেলার, পুলিশ কর্মকর্তা কি নিজেই অপরাধী?

‘গোলাম মামুন’র ট্রেলার, পুলিশ কর্মকর্তা কি নিজেই অপরাধী?

সংগৃহীত

অমর নায়ক সালমান শাহর মৃত্যুর ঘটনার আদলে নির্মাতা তানিম রহমান অংশু বানিয়েছিলেন ওয়েব সিরিজ ‘বুকের মধ্যে আগুন’। এতে ‘গোলাম মামুন’ নামে একজন পুলিশ অফিসার হিসেবে অভিনয়ে করেছিলেন জিয়াউল ফারুক অপূর্ব। এবার ‘গোলাম মামুন’ নামেই ৮ পর্বের সিরিজ নির্মাণ করেছেন পরিচালক শিহাব শাহীন। এই সিরিজেও যথারীতি রয়েছেন অপূর্ব। তার সঙ্গে প্রথমবার ওটিটিতে কাজ করেছেন অভিনেত্রী সাবিলা নূর।

ঈদ উপলক্ষে আগামী ১৩ জুন ওটিটি প্ল্যাটফর্ম হইচইতে মুক্তি পাবে ‘বুকের মধ্যে আগুন’র স্পিন অফ ‘গোলাম মামুন’ সিরিজ। ২ জুন (রবিবার) বিকেলে ট্রেলার উন্মোচন করে সিরিজটি মুক্তির তারিখ জানানো হয়। এসময় সিরিজের অভিনয়শিল্পী, পরিচালক, কলাকুশলীরা উপস্থিত ছিলেন।

রহস্যে ঘেরা ট্রেলারে দেখা গেছে, অপরাধীকে আইনের আওতায় আনা পুলিশ কর্মকর্তা গোলাম মামুন নিজেই অপরাধী। নিজেকে নির্দোষ দাবি করলেও কেউ তার কথা বিশ্বাস করছে না। আইন ভেঙে নিজেকে নির্দোষ প্রমাণ করতে পালিয়ে বেড়াচ্ছে মামুন। পুলিশ কর্মকর্তা গোলাম মামুন নিজেই অপরাধী? এমন প্রশ্নের উত্তর মিলবে সিরিজটিতে।

সিরিজটির মুক্তি নিয়ে বেশ উৎসাহিত জিয়াউল ফারুক অপূর্ব। তিনি বলেন, ‘আমি সব সময় যে ধরনের চরিত্রে অভিনয় করি সেগুলো থেকে গোলাম মামুন খুবই ভিন্ন ধরনের চরিত্র। ট্রেলারে শুধু একটু ঝলক পাবেন আমার চরিত্রের। সিরিজটি রিলিজের আগেই আমি এর থেকে বেশি কিছু বলবো না। তবে এতোটুকু বলতে পারি যেভাবে গোলাম মামুন’র গল্প বলা হয়েছে দর্শক তা দেখে পছন্দ করবে অবশ্যই।’

সিরিজে রাহী নামের চরিত্রে উপস্থিত হবেন সাবিলা নূর। তিনি বলেন, ‘রাহী চরিত্রটার জন্য আমাকে বেশ পরিশ্রম করতে হয়েছে। এখানে এমন কিছু অ্যাকশন দৃশ্য আছে যেগুলো আমি আগে কখনও করিনি। দর্শক সিরিজটা দেখলে সেটা আন্দাজ করতে পারবে বলে আশা করছি।’

ছোট পর্দা, বড় পর্দা, ওটিটি সবখানেই দাপিয়ে কাজ করছেন বর্তমানের আলোচিত পরিচালক শিহাব শাহীন। হইচই-তে প্রথমবারের মতো তার নির্মাণ দেখবে দর্শক। তিনি বলেন, ‘আমি বেশ কিছুদিন ধরে গোলাম মামুন সিরিজের কনসেপ্ট নিয়ে কাজ করছি। আমি এই সিরিজটার মাধ্যমে সমাজের কোনো সঙ্গতি-অসঙ্গতি তুলে ধরতে চাইনি। একই পরিস্থিতিতে পুরুষ ও নারীর স্ট্রাগলের ভিন্নতার কথা আমি খুব সাধারণ ভাবে বলতে চেয়েছি। ট্রেলারটি দেখে দর্শকের উৎসাহ-প্রত্যাশা বাড়াবে।

জিয়াউল ফারুক অপূর্ব ও সাবিলা নূর ছাড়াও এ সিরিজে অভিনয় করেছেন ইমতিয়াজ বর্ষণ, ফখরুল বাশার মাসুম, শারলিন ফারজানা, শরীফ সিরাজ, নাজমুস সাকিব, নাফিজ, রাশেদ মামুন, সুষমা সরকার, দীপক কুমার গোস্বামীসহ আরো অনেকে।

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ: